শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন

তরুণ অনুসন্ধানী সাংবাদিক মেহেদী হাসান অর্নব এর জন্মদিন আজ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম: শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ১ বার পঠিত

ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় অনুসন্ধানমূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা’র সম্পাদক ও দেশের শীর্ষস্থানীয় তরুণ অনুসন্ধানী সাংবাদিক মেহেদী হাসান অর্নব এর শুভ জন্মদিন আজ।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাদী ইউনিয়নের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার মা একজন শিক্ষিকা ও বাবা আধাসামরিক বাহিনীতে কর্মরত আছেন। শিক্ষা জীবনের শুরুটা কেটেছিলো মাদ্রাসায়। মেহেদী হাসান অর্নব ১৩ বছর বয়সেই পবিত্র কুরআন শরীফ হিফজ সম্পন্ন করে কুরআনে হাফেজ হবার গৌরব অর্জন করেন। এরপর স্কুলে পড়ার পাশাপাশি মসজিদে ইমামতি এবং মাদ্রাসায় শিক্ষকতাও করেন। ছোটবেলা থেকেই লেখালেখির প্রতি প্রবল ঝোঁক ছিলো মেহেদী হাসান অর্নব এর। এসএসসি তে গোল্ডেন এ প্লাস পেয়ে মেহেদী হাসান অর্নব ভর্তি হন বরিশালের স্বনামধন্য সরকারি সৈয়দ হাতেম আলী কলেজে। সেখান থেকেই সাংবাদিকতায় হাতেখড়ি তার। প্রথমে কাজ করেছেন বরিশালের আঞ্চলিক দৈনিক পত্রিকা দৈনিক দক্ষিণাঞ্চলে। এরপর আরো অসংখ্য দৈনিক পত্রিকায় লেখালেখি করেন। ২০১৪ সালে অগ্রযাত্রা’র ভারপ্রাপ্ত সম্পাদক নিযুক্ত হন তিনি। একই সাথে তিনি পত্রিকাটির অনুসন্ধান বিভাগের প্রধান হিসেবেও কাজ করছেন৷ এরপর থেকে পত্রিকাটিকে ধাপে ধাপে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। তার হাত ধরে অগ্রযাত্রা এখন দেশের সবচাইতে জনপ্রিয় ও সক্রিয় অনুসন্ধানমূলক সাপ্তাহিক পত্রিকা।

২০২০ সালে মেহেদী হাসান অর্নব এর গঠিত অগ্রযাত্রা এন্টি ক্রাইম ইউনিট বিভিন্ন অপরাধের বিরুদ্ধে একের পর এক দুঃসাহসিক মিশন সম্পন্ন করতে সক্ষম হয়। মেহেদী হাসান অর্নব এর প্রচেষ্টায় বছরের শেষ দিকে দুটি অপারেশনে টেকনাফ থেকে মোট ৬ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। যা সাংবাদিকতার ইতিহাসে খুবই বিরল।

মেহেদী হাসান অর্নব অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে ঠেকিয়ে দিতে সক্ষম হয়েছে অসংখ্য অপরাধ। সাংবাদিকতার পাশাপাশি গল্প,কবিতা লেখা ও শখের বশে ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি করেন তিনি। ত

রুণ এই অনুসন্ধানী সাংবাদিকের জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন অগ্রযাত্রা’র প্রকাশক, সম্পাদকমন্ডলী,সাংবাদিক বৃন্দ,কলাকুশলীসহ আরে অনেকেই

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © uttaranews24
themesba-lates1749691102