‘তরুণদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে সরকার আন্তরিক’

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি, এ জন্য তরুণদের সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করতে সরকার শতভাগ আন্তরিক।

মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি, এ জন্য তরুণদের সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করতে সরকার শতভাগ আন্তরিক।

আজ সোমবার রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউট (কেআইবি) অডিটরিয়ামে ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনার সমাপ্তি মূল্যায়ন প্রতিবেদন অবহিতকরণ সভায় এ কথা বলেন।

তিনি বলেন, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে বাংলাদেশ। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের যাত্রায় যুক্ত করা হবে তরুণদের।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ২০০৮ সালে নির্বাচনের ইশতেহারে দারিদ্র দূরীকরণ, খাদ্য স্বয়ংস্বপূণর্তা অর্জন, শিক্ষা স্বাস্থ্যসহ নানা বিষয় এবং ভিশন-২০২১ ও ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করে, যার অধিকাংশ অর্জন সম্ভব হয়েছে। ষষ্ট পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়নের বড় অন্তরায় ছিল আইন-শৃঙ্খলা পরিস্থিতি, বিশেষ করে ২০১৩-১৪ সালের রাজনীতির নামে নারকীয় অগ্নিসন্ত্রাস, অন্যথায় ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনার অধিকাংশ সূচক অর্জন হতো। প্রবৃদ্ধি অর্জনের মূল হচ্ছে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল থাকা।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের সভাপতিত্বে এবং পরিকল্পনা কমিশনের সদস্য ড. শামসুল আলমের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি’র মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: