উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ঢামেক হাসপাতালে ডেঙ্গু চিকিৎসায় শতাধিক নার্স নিয়োগ






ডেঙ্গু রোগের জরুরি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য রাজধানীর বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে সংযুক্তিতে (ডেপুটেশন) শতাধিক নার্স বদলি পদায়ন করা হয়েছে। সিনিয়র স্টাফ নার্স, স্টাফ নার্স ও নার্সিং সুপারভাইজার পদের এ সকল নার্সকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিনের অধীনে ও নির্দেশনায় ডেঙ্গু রোগের চিকিৎসায় কাজ করতে হবে।

বুধবার (৩১ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (নার্সিং সেবা ১ শাখা) স্বাস্থ্য সেবা বিভাগের উপ সচিব ডাক্তার মোহাম্মদ শিব্বীর আহমেদ উসমানী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা জারি করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সংযুক্তিতে নিয়োগ পাওয়া শতাধিক নার্স জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালে কর্মরত ছিলেন।

সরকারি-বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এ বছর ৩ হাজার ৪৮৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হন। বর্তমানে এ হাসপাতালে ৬৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় ঢামেক হাসপাতালের মেডিসিন ও শিশু ওয়ার্ডের রোগীদের দিনরাত চিকিৎসাসেবা প্রদান করতে গিয়ে কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। মূলত এ কারণে ডেপুটেশনে শতাধিক নার্স নিয়োগ দেওয়া হয়েছে।

উত্তরা নিউজ/এস,এমজেড