ঢাবিতে ধর্মীয় রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিলে চরম মাশুল দিতে হবে: মাওলানা মামুনুল হক


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ - ০৭:২১:০৬ অপরাহ্ন

ইলিয়াস আহমাদঃ  শুক্রবার  সাভার পৌরসভায় জোন সম্মেলনে। যুব মজলিস সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল  হক দাঃবাঃ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মীয় রাজনীতি বন্ধের নামে বামদের হাতে তুলে দেয়ার সিদ্ধান্ত নিলে চরম মাশুল দিতে হবে। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পেছনে মুসলমানদের অবদানের কথা তুলে ধরে ততকালীন সময় চিহ্নিত ব্রাহ্মণ্যবাদী শক্তির বিরোধিতার কথা উল্লেখ করেন।
তিনি আরো বলেন, আজ আমরা ঢাকা ব্যাপী এক ধরনের শুদ্ধি অভিযান দেখতে পাচ্ছি। যে সমস্ত ক্লাবগুলো নিজেদেরকে বিনোদনের কেন্দ্র হিসেবে পরিচয় দিতো, প্রশাসনের অভিযানের পর স্পষ্ট হয়েছে সেখানে বিনোদনের ব্যবস্থা ছিলো না।  বরং জুয়া, মদ, ও অশ্লীলতার আয়োজন করা হতো নিত্যদিন। এতদিন যাবৎ জাতি জানতো সেখানে খেলাধুলা হয়, শুধুমাত্র বিনোদনের ব্যবস্থা হয়, হঠাৎ তারা আবিষ্কার করল এসমস্ত ক্লাবে মদ জুয়া ও অশ্লীলতার আখড়া বসে।  সেখানে শত শত কোটি টাকার জুয়া হয়। ক্যাসিনোর নামে সেখানে অশ্লীলতার আসর জমানো হয়। তিনি আরো বলেন, এ সমস্থ ক্লাবের নামে পুরো ঢাকা শহরের ইসলামী ঐতিহ্য ধ্বংসের পাঁয়তারা চালাচ্ছে একটি চিহ্নিত মহল।
দেশীয় সিদ্ধান্ত দেশের ভেতর হচ্ছে না- উল্লেখ করে তিনি বলেন, আজ আমাদের দেশের অবস্থা খুব বেশি একটা ভালো নয়। আজ দেখা যাচ্ছে এ দেশের ১৭ কোটি মানুষের ভাগ্যের সাথে সম্পৃক্ত এমন বিষয়ের সিদ্ধান্তও এদেশের ভেতর হচ্ছে না। বরং বাহিরে থেকে আমাদের উপর তাদের মনগড়া সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার অপচেষ্টা চলছে।
যুব মজলিস ঢাকা জেলা উত্তরের মজলিসে আমেলা সদস্য মাওলানা নাজমুল ইসলাম শাকিল ও মাওলানা মাহবুবুল হকের সঞ্চালনায় উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিয়ারপুর মাদরাসার প্রিন্সিপাল শাইখুল হাদীস মুফতী আব্দুর রাজ্জাক কাসেমী, যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, আনন্দপুর মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা আলী আজম, যুব মজলিস ঢাকা জেলা উত্তরের সভাপতি মাওলানা আব্দুল্লাহ বিন কাসিম, দ্বীনি চেতনা পরিষদের সভাপতি মাওলানা এমদাদুল্লাহ, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস সভাপতি জাকির হুসাইন।
আরো উপস্থিত ছিলেন যুব মজলিস ঢাকা মহানগরী সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম, ঢাকা জেলা উত্তরের সহসভাপতি মাওলানা আব্দুল আজিজ, জেলা বাইতুল মাল সম্পাদক মোহাম্মাদ সোহেল, কেরানীগঞ্জ শাখার সহ-সভাপতি মাওলানা জাহিদুল আলম, মুহাম্মদপুর থানা শাখার সভাপতি মাওলানা আল আবিদ শাকির, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আবরারুল হক, ঢাকা জেলা সভাপতি মুহাম্মদ আমীন প্রমুখ।