ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্তের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে

-মসিউর রহমান রাঙ্গাঁ

» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০৪:৪৭:২৩ অপরাহ্ন

ঢাকা, বুধবার, ০৮ জানুয়ারি-২০২০ : জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ এমপি বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্তের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী ও গোয়েন্দা সংস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন জাতীয় পার্টি মহাসচিব।

তিনি বলেন, এসিড সন্ত্রাস রোধে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ফাঁসির বিধান নিশ্চিত করেছিলেন। এরপর থেকে এসিড সন্ত্রাস শুন্যের কোঠায় নেমে এসেছে। তিনি বলেন, ধর্ষণ রোধেও কঠোর শস্তির বিধান নিশ্চিত করতে হবে। তবেই ধর্ষণের ঘটনা কমে যাবে।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে পার্টির সিনিয়র-কো চেয়ারম্যান, কো-চেয়ারম্যান এর সাথে জাতীয় পার্টি চেয়ারম্যান এবং মহাসচিব প্রথম সভা করে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন জাতীয় পার্টি মহাসচিব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে জাতীয় পার্টি এককভাবেই নির্বাচন করবে। জাতীয় নির্বাচনে অ্যালায়েন্স থাকলেও স্থানীয় সরকার নির্বাচনে কোন অ্যালায়েন্স নেই। ইভিএম-এ নির্বাচন জেনেই জাতীয় পার্টি ঢাকা সিটি নির্বাচনে নেমেছে। তাই ইভিএম এর বিরোধীতা করছিনা আমরা।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি অত্যন্ত শক্তিশালী দল হিসেবেই প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করছে। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে জাতীয় পার্টি সংসদে ও রাজপথে জোড়ালো ভূমিকা রাখছে। তিনি বলেন, জাতীয় পার্টি সংসদে গালাগাল, হৈচৈ ও ফাইল ছুড়ে বিরোধীতায় বিশ্বাস করেনা। জাতীয় পার্টি মহাসচিব আজকের কো-চেয়ারম্যানদের বৈঠক প্রসঙ্গে বলেন, সভায় দেশের সবশেষ রাজনৈতিক পরিস্থিতি, সিটি নির্বাচন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গাইবান্ধার শূন্য আসনে উপ-নির্বাচন বিষয়েও আলোচনা করা হয়েছে। এর আগে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের-এর সভাপতিত্বে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের সাথে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁসহ আলোচনায় অংশ নেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি ও অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

ব্রিফিং-এ উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ, সোলায়মান আলম শেঠ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, আব্দুস সাত্তার মিয়া, এ্যাড. রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার লোটন, জাতীয় পার্টি নেতা আহসান আদেলুর রহমান এমপি, সুলতান মাহমুদ, এম.এ. রাজ্জাক খান, হেলাল উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ। খন্দকার দেলোয়ার জালালী জাতীয় পার্টি চেয়ারম্যান এর ডেপুটি প্রেস সেক্রেটারি।