ঢাকা-১৮ উপনির্বাচন; ভোটাররা যেন সোনার হরিণ!


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ - ০৮:১০:৪৯ অপরাহ্ন

ঢাকা-১৮ এর উপনির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে আনাটাই যেন সোনার হরিণ লাভের মতো একটি বিষয় ছিল আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে। সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসতে ভাড়াবিহীন রিক্সা সেবার মতো ব্যবস্থা করেছিল তুরাগ, উত্তরার আওয়ামীলীগ নেতাকর্মী ও কাউন্সিলররা।

শুধু তুরাগ, উত্তরাই নয় ভোটারদের ভোটকেন্দ্রে আনতে এমন সব অভিনব সেবার ব্যবস্থা করেছিল উত্তরখান, দক্ষিণখানের আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা। এছাড়াও বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসার অনুরোধ জানানোর মতো ঘটনাও লক্ষ্য করা গেছে।

ভোটারদের ভোটকেন্দ্রে আনতে আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও নেতৃবৃন্দরা যখন এমন উদ্যোগ গ্রহণ করেছিল তবুও ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। আসনের কোথাও ভোটারদের দীর্ঘ সাড়ি চোখে পড়েনি। তবে, ভোট গ্রহণের সময় শেষ হয়ে আসার আগ মুহুর্তে হঠাৎ ভোটারদের উপস্থিতি বেশ লক্ষ্য করা যায়। এমন পরিস্থিতি চোখে পড়েছে তুরাগের নয়ানগর দাখিল মাদ্রাসার কেন্দ্রটিতে।

এ বিষয়টি জানতে চাইলে ৫৩নং ওয়ার্ড কাউন্সিলরের ছেলে স্বপন জানায়, ‘আমরা ভোটারদের ভোটকেন্দ্রে আনতে বাড়ি বাড়ি গিয়ে খবর দিয়ে আসছি। ফলে দিনভরই এখানে ভোটারদের আসা-যাওয়া ছিল।’ ভোটারদের কেন্দ্রে আনতে কৌশলের কথা জানিয়েছে ৪৪নং ওয়ার্ড যুবলীগ নেতা আলীরাজসহ একাধিক কয়েকজন আওয়ামীলীগ নেতা।