আগাম জামিনের আশায় হাইকোর্টে বিএনপির শতাধিক নেতাকর্মী


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ - ১২:০৪:২৮ অপরাহ্ন

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনায় করা ১৩টি মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে এসেছেন বিএনপির শতাধিক নেতাকর্মী।

বুধবার (১৮ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে তাদের জামিন শুনানির কথা রয়েছে।

এর আগে গত ১৫ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব নেতার পক্ষে জামিন আবেদন করেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এসব মামলায় হাইকোর্টের কাছে আগাম জামিন চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী জাহাঙ্গীর হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, যুবদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এবং ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগরের বিভিন্ন পর্যায়ের ১১৩ নেতাকর্মীরা।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিএনপির ৩৮ জ্যেষ্ঠ নেতাসহ প্রায় সাত শতাধিক কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এসব মামলায় যাদের আসামি করা হয়েছে তাদের একজন ইশরাক হোসেন, যিনি আইসোলোশনে আছেন। অথচ তাকে গাড়ি পোড়ানোর মামলায় আসামি করা হয়েছে। অপর আরেকজন হলেন প্রার্থী জাহাঙ্গীর হোসেন। তিনি উত্তরায় নির্বাচনী কাজে ব্যস্ত সময় পার করেছেন। অথচ তাকে খিলক্ষেত থানায় প্রধান আসামি করা হয়েছে।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকলে বিকেলে রাজধানীর বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় মোট ১৩টি মামলা হয়েছে। এসব মামলায় বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ৭০০ নেতাকর্মীকে আসামি করা হয়।