ঢাকা-১৮ আসনে মনোনয়ন পেতে আশাবাদী নাজমা আক্তার


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৮ অগাস্ট ২০২০ - ০২:১৩:১৯ অপরাহ্ন

আসন্ন ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনকে ঘিরে চলছে প্রার্থীদের নানামুখী প্রচারণা। অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুর পর শুন্য আসনটিতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলটির তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের বেশ উৎসাহ লক্ষ্য করা গেছে। অবশ্য আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কেউই নির্বাচনী প্রচারণা শুরু না করলেও করোনা মোকাবেলা, বৃক্ষরোপনসহ চলমান কর্মসূচি পালনের মধ্য দিয়ে নেতাকর্মীদের জাগিয়ে রাখছেন অনেকেই।

শনিবার (৮ আগষ্ট) সকালে এমনই এক কর্মসূচিতে অংশ নেন উত্তরায় বসবাসরত বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার। এ সময় তিনি ঢাকা-১৮ আসনে আসন্ন উপ-নির্বাচনে নিজেকে প্রার্থী হিসেবে জানান দেন এবং নিজ দল আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদ প্রকাশ করেন তিনি।

মুজিববর্ষ উপলক্ষে যুব মহিলা লীগ, ঢাকা মহানগর উত্তর নেতৃবৃন্দের উদ্যোগে তুরাগের একাধিক ওয়ার্ডে বৃক্ষরোপন পরিচালনার পূর্বে দল থেকে (আওয়ামী লীগ) মনোনয়নের ব্যাপারে কতটা আশাবাদী? উপস্থিত সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাজমা আক্তার বলেন, ‘জাতিসংঘ ঘোষিত নারীর ক্ষমতায়ন বৃদ্ধিতে আওয়ামী লীগ সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে। এই আসনের সদ্য প্রয়াত সংসদ অ্যাডভোকেট সাহারা খাতুন একজন নারী ছিলেন, তিনি নারীদের ঐক্যবদ্ধ করতে বেশ ভূমিকা রেখেছিলেন। আগে একটা সময় মিটিং মিছিলে নারীদের অংশগ্রহণ একেবারেই ছিলনা, আর বর্তমানে প্রত্যেকটি মিটিং মিছিলে যুব মহিলা লীগের মেয়েদের সামনের সারিতে দেখা যায়। যুব মহিলা লীগের সভাপতি হিসেবে দীর্ঘ সময় মেয়েদের ঐক্যবদ্ধ করতে আমি কাজ করেছি। তাই আমিও আশা করি দল থেকে এর ভালো মূল্যয়ন পাব।’

পরে, নেত্রীদের সাথে নিয়ে তুরাগে অবস্থিত ডিএনসিসি ৫২, ৫৩ ও ৫৪ নং ওয়ার্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণস্থানে মুজিব বর্ষ উপলক্ষে গাছের চারা রোপন করেন নাজমা আক্তার।