ঢাকা-১৮ আসনে প্রার্থী হবেন বীর মুক্তিযোদ্ধা কাজী খলিলুর রহমান


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৯ অগাস্ট ২০২০ - ০৯:৪৬:৫৮ পূর্বাহ্ন

ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছেন অনেকেই। কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা থেকে শুরু করে স্থানীয় নেতা-নেত্রীদের হাকডাকও বেশ শোনা যাচ্ছে। রাজনীতিবিদদের পাশাপাশি বিভিন্ন পেশাজীবি সংগঠন থেকে একাধিক প্রার্থীর নাম ভেসে বেড়ালেও অবস্থান বিবেচনায় উপ-নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছা প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী খলিলুর রহমান। উত্তরা নিউজকে মুঠোফোনে এক বার্তায় এ খবর নিশ্চিত করেছেন তিনি।

তবে, আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়েই নির্বাচনে প্রার্র্থী হতে বেশ আগ্রহী তিনি। অন্যথায়, দল যাকে মনোনয়ন দিবেন তার জন্যই কাজ করবেন বলে জানিয়েছেন কাজী খলিলুর রহমান।

প্রসঙ্গত, দেশে করোনার ক্রান্তিকালীন সময়ে গরীব-দুঃখীদের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে বেশ প্রশংসনীয় ভূমিকা রেখেছেন বীর মুক্তিযোদ্ধা কাজী খলিলুর রহমান। উত্তরা ও তুরাগের বিভিন্নস্থানে ব্যক্তিগতভাবে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

উল্লেখ্য যে, কাজী খলিলুর রহমান ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে গেরিলা বাহিনীর সদস্য হিসেবে যুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র। ছাত্র জীবনের গুরুত্বপূর্ণ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামালের খুব ঘনিষ্ঠ ছিলেন কাজী খলিলুর রহমান। বর্তমানে তিনি স্বপরিবারে উত্তরায় বসবাস করছেন। কর্মজীবনে বিশ^ স্বাস্থ্য সংস্থার কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে সমাজসেবা ও রাজনীতিতে মনোনিবেশ করেন তিনি। আসন্ন ঢাকা-১৮ আসন উপ-নির্বাচনে প্রার্থী হতে সকলের দোয়া কামনা করেছেন তিনি।