ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা


» শিপার মাহমুদ (জুম্মান) | স্টাফ রিপোর্টার, উত্তরা নিউজ | সর্বশেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ - ১০:৩৩:২০ পূর্বাহ্ন

গতকাল বুধবার দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২০১৯ সালের ৮ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে শেখ বজলুর রহমান সভাপতি ও এস এম মান্নান কচি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

পূর্ণাঙ্গ কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে- সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সাধারণ সম্পাদক সাদেক খান (সাদেক খানের নাম আবার সহ-সভাপতি হিসেবেও রয়েছে)। এছাড়া উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে রয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া, আবুল হাশেম চেয়ারম্যান, শফিউল্ল্যাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলী, হায়দার আলী খান, আলাউদ্দিন আল আজাদ, সুলতান হোসেন, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন্নাহার খান।

সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সংসদ সদস্য আসলামুল হক, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, মো. ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহম্মেদ ও আবুল কাশেম খান।

ঘোষিত কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন- ঢাকা-১৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক। সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এবিএম মজহার আনাম।

আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এস এম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি, সহ-দফতর সম্পাদক আব্দুল আওয়াল শেখ, ধর্ম বিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নেসা মেরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এস এম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফ্ফার, শিল্প ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রমবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) কানিজ ফাতেমা ও কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।