ঢাকা-কোলকাতার মৈত্রী এক্সপ্রেস ও খুলনা-কোলকাতার বন্ধন এক্সপ্রেসের ট্রিপ একদিন করে বাড়ছে


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:০৬:৪১ অপরাহ্ন

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন আজ রেলভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে জানান বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী চাহিদার কথা বিবেচনা করে উভয় দেশের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা-কোলকাতার মধ্যে চলাচলরত মৈত্রী এক্সপ্রেস ও খুলনা-কোলকাতার মধ্যে চলাচলরত বন্ধন এক্সপ্রেস ট্রেনের ট্রিপ একদিন করে বাড়বে।

মন্ত্রী এ সময় মৈত্রী ও বন্ধন ট্রেন চালুর ইতিহাস এবং বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন রুট নিয়ে বলেন, অবিভক্ত ব্রিটিশ ভারত আমলে রেলওয়ের বাংলাদেশ-ভারত এর মধ্যে ৮টি ইন্টারচেঞ্জ রুট ছিল।

রেলমন্ত্রী বলেন, আগামী ১১ ফেব্রুয়ারি হতে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের আরো একটি রাউন্ড ট্রিপ (বাংলাদেশি রেক দ্বারা) মঙ্গলবার ঢাকা-কলকাতা পথে এবং  বুধবার কলকাতা-ঢাকা পথে চলাচল করবে। এতে সপ্তাহে চার দিনের পরিবর্তে পাঁচ দিন শুধু সোম ও বৃহস্পতিবার ছাড়া প্রতিদিন ঢাকা-কলকাতা পথে মৈত্রী এক্সপ্রেস চলাচল করবে। অন্যদিকে সপ্তাহে চার দিনের পরিবর্তে পাঁচ দিন শুধু রবিবার ও বৃহস্পতিবার ছাড়া প্রতিদিন কলকাতা-ঢাকা পথে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল করবে এবং আগামী ১৬ ফেব্রুয়ারি হতে বন্ধন এক্সপ্রেস ট্রেনের আরো একটি রাউন্ড ট্রিপ (ভারতীয় রেক দ্বারা) রবিবার কলকাতা-খুলনা-কলকাতা পথে চলাচল করবে। সপ্তাহে এক দিনের পরিবর্তে দুই দিন রবিবার ও বৃহস্পতিবার কলকাতা-খুলনা-কলকাতা পথে বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে।

সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোফাজ্জেল হোসেন ও মহাপরিচালক মোঃ শাসসুজ্জামান উপস্থিত ছিলেন।