ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতির বার্ষিক সাধারন সভা সম্পন্ন

“হৃদয়ে লাখাই” নামক স্মরণিকার মোরক উন্মোচন

» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ - ১২:৩০:৩১ পূর্বাহ্ন

হবিগঞ্জের লাখাই উপজেলার ঐতিহ্যবাহী ও আদি সংগঠন ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতির বার্ষিক সাধারন সভা-২০১৯ সম্পন্ন হয়েছে। রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচার মেলা মিলানায়তনে ১৬ নভেম্বর (শনিবার) দুপুর সাড়ে ১২টায় সময় অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এম এ গনি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এম এ গনি।

মধ্যাহ্ন আপ্যায়ন বিরতির পর বেলা ৩টায়  উক্ত সংগঠনের সভাপতি তাজুল ইসলাম মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন অর  রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানটির সাধারণ সভার কার্যক্রম শুরু হয়।

“হৃদয়ে লাখাই” নামক স্মরণিকার মোরক উন্মোচন

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের নেতৃবৃন্দরা আগত অথিতিদের ফুল দিয়ে বরণ ও সম্মাননা ক্রেস্ট তোলে দেন এবং ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতির বার্ষিক সাধারন সভা ২০১৯ উপলক্ষে প্রকাশিত “হৃদয়ে লাখাই” নামক স্মরণিকার মোরক উন্মোচন করেন।

অথিতিদের সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন “ঢাকাস্থ লাখাই উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ” এর নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জালাল আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন আজ থেকে প্রায় সিকি শতাব্দী পূর্বে ঢাকায় প্রতিষ্ঠিত হয় ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতি প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে সমিতিটি ঢাকায় বসবাসরত লাখাই উপজেলার সর্বস্তরের জনসাধারণের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছে, যা প্রশংসনীয়। তিনিও লাখাইবাসীর উন্নয়নে পাশে থেকে সকল ধরণের সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অর্থ মন্ত্রণালয়ের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জালাল আহমেদ

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, অতিরিক্ত মহাপরিচালক সঞ্জয় কুমার চৌধুরী, তিনি বলেন সংগঠনটি লাখাই উপজেলার সকল স্তরের মানুষের কাছে একটি অতি পরিচিত ও প্রিয় নাম। যেটি সেই আশির দশক থেকে অক্লান্ত কর্মীর ন্যায় লাখাই বাসীর মধ্যে পারস্পারিক সম্প্রীতি ও মিথস্ক্রিয়া সৃষ্টির অগ্রণী ভূমিকা পালন করে আসছে। লাখাইয়ের আপামর জনসাধারণের অগ্রগতি ত্বরান্বিত করতে সমিতিটি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে আমার দৃঢ় বিশ্বাস। তিনি তাঁর বক্তব্যে লাখাই উপজেলাকে একটি মাককমুক্ত এলাকা গড়ার লক্ষে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে উপস্থিত সবাইকে আশ্বাস দেন।

ঢাকায় বসবাসরত লাখাই উপজেলার সর্বস্তরের জনসাধারণ

বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় (বাজেট) যুগ্ম সচিব মোঃ তোফায়েল ইসলাম, তিনি তাঁর বক্তব্য  বলেন ঐতিহ্যবাহী এই সামাজিক সংগঠনটি আশির দশকে ঢাকায় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে ঢাকায় এবং লাখাই উপজেলায় সমিতি বিভিন্ন উন্ণয়নমূলক কার্য়ক্রম গ্রহণ করেছে যা ইতিমধ্যে বেশ প্রশংসিত হয়েছে। যা আমাদেরকে মুগ্ধ করেছে। এসময় তিনি দাঙ্গাহাঙ্গামামুক্ত লাখাই উপজেলা গড়ার লক্ষে সবাইকে আহবান জানান।

এছাড়াও বক্তব্য রাখেন আই.এম.ই.ডি পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ সালাহউদ্দিন।

এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও ঢাকাস্থ লাখাই উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ-এর সভাপতি আরিফ আল হাসান, তিনি তাঁর বক্তব্যে বলেন ঢাকাস্থ লাখাই উপজেলা সমিতি হচ্ছে ঢাকাস্থ লাখাই উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ এর অবিভাবক, আপনাদের প্রতি আমাদের অনেক প্রত্যাশা, সমিতির যে কোন প্রোগ্রামকে সফল করার জন্য ছাত্রকল্যাণ বদ্ধ পরিকর। আমরা ছাত্রকল্যাণ ছাত্র বান্ধব কাজ করতে আর্থিকভাবে ব্যপক বাঁধাগ্রস্থ হই। আমরা গরীব অসহায় ছাত্রছাত্রীদের বাৎসরিক বৃত্তি দিতে চাচ্ছি এবং এই বৃত্তিটা প্রত্যেক বছর অব্যাহত থাকবে, তাই আপনাদের সহযোগিতা কামনা করছি।

এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস কামাল, প্রফেসর ইন্দু প্রভা দাশ। সাধারন সভা উদযাপন কমিটির আহবায়ক আব্দুল কাইয়ুম, সদস্য সচিব হাজী মোঃ জানে-আলম, বামৈ সরকারি মুক্তিযোদ্ধা কলেজের (সাবেক প্রিন্সিপাল) মোঃ দ্বীন ইসলাম। এড. মোঃ আলমগীর, এ্ড. মোঃ শামছুল ইসলাম, আলহাজ্ব তারিক ইকবাল শামসি, মাহাবুব আলম মালু, আঃ হান্নান, আর জে হেলাল উদ্দিন কমল,  জামাল উদ্দিন ফহাদ, সোহেল লস্কর,  মোঃ কামরুজ্জামান মইনুল, সেলিম চৌধুরী, হারুন অর রশিদ, প্রমুখ।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

সাধারণ সভা শেষে  সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের  মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

উত্তরা নিউজ- শিপার মাহমুদ/মনর উদ্দিন