উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেবে সমাজকল্যাণ মন্ত্রণালয়






গরিব ও অসহায় ডেঙ্গু রোগীদের চিকিৎসায় সহায়তা দেবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। হাসপাতাল সমাজসেবা কার্যক্রমের আওতায় এ সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। রোববার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, এ মুহূর্তে ডেঙ্গু রোগীদের অগ্রাধিকার দিতে হবে। গরিব ডেঙ্গু রোগী যারা আছেন, অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না, তাদের জন্য আমরা আর্থিক সহায়তা প্রদান করবো।

একজন রোগীকে কত টাকার সহায়তা দেওয়া হবে? জানতে চাইলে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, রোগীর ডিমান্ড অনুযায়ী সহায়তা দেওয়া হবে। কোন রোগীর কোন ধরনের পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন হবে, সেই অনুযায়ী পরীক্ষার টাকা পরিশোধ করা হবে। যতদিন ডেঙ্গুর ব্যাপকতা না কমবে ততদিন পর্যন্ত সরকার সেবা দেওয়ার চেষ্টা করবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ বলেন, হাসপাতালগুলোতে গরিব রোগীদের চিকিৎসা সহায়তার জন্য আমাদের সমাজসেবা অধিদফতরের কার্যক্রম রয়েছে। ওখানে যে টাকা বরাদ্দ দেওয়া হয় সেটা সারাবছর ধরে খরচ করা হয়। এখন বলা হয়েছে ডেঙ্গু রোগীদের ব্যাপারে বেশি জোর দেয়ার জন্য, তাদের সহায়তার বিষয়টি এখন অগ্রাধিকার পাবে।

উত্তরা নিউজ/এস,এম,জেড