উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন ঢাবি শিক্ষার্থীরা






ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে ঢাকা সিটির দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (২৮ জুলাই) সকালে ক্যাম্পাসে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করে এ দাবি জানান তারা। এদিকে, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক হারে বাড়ছে স্বীকার করে, সংকট মোকাবিলায় সবার সহযোগিতা চেয়েছেন ঢাকার দুই মেয়র।

রোববার বেলা ১১টায় রাজু ভাস্কর্যে সিটির দুই মেয়রের পদত্যাগ দাবিতে প্রতিবাদ কর্মসূচি শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ডেঙ্গু জ্বরের বিস্তারের কারণ হিসেবে সংশ্লিষ্ট সেবাসংস্থাগুলোর উদাসীনতাকে দায়ী করেন তারা।

এদিকে দুপুরে ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণে সোহারওয়ার্দী হাসপাতাল পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র। ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক স্বীকার করেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন বলেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। আমার সমন্বিত প্রচেষ্টার মধ্যে দিয়ে এটাকে নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসবো।
একই সময়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু সচেতনতা কর্মসূচিতে যোগ দেন ঢাকা উত্তর সিটির মেয়র। এসময় তিনি জানান, মশা নিধনে কার্যকর ও নতুন ওষুধ আনার চিন্তা করা হচ্ছে।

ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেন, কোনো ওষুধে মশা মারা যাবে এবং পরিবেশের ক্ষতি হবে না। এবং নতুনভাবে যেসব শিশু জন্ম নিবে তাদের ক্ষতি হবে না সেটা বিবেচনা করে ওষুধ আনা হচ্ছে।
এছাড়া ডেঙ্গু সংকট মোকাবিলায় বিভিন্ন কর্মসূচি পালন করেছে সংশ্লিষ্ট সেবা সংস্থাগুলো।

উত্তরা নিউজ/এস,এম,জেড