ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে উত্তরা ট্রাফিক পুলিশের র‌্যালি


» আবু বক্কর সিদ্দিক সুমন | উত্তরা প্রতিবেদক | | সর্বশেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ - ০৪:১৯:১৪ অপরাহ্ন

উত্তরায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উদ্বোধন উপলক্ষে আজ সোমবার র‌্যালি বের করেছে উত্তরা ট্রাফিক জোন।

আজ সকাল সাড়ে ১১টায় উত্তরা ট্রাফিক জোনের পক্ষ থেকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান ও মশক নিধনে বিশেষ অভিযান উদ্বোধন করেন উত্তরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলী। এ অভিযানটি পরিচালনা করেন উত্তরা ট্রাফিক পুলিশের সদস্যরা। অভিযানে অংশ নেয় সিটি কর্পোরেশনের কর্মচারী, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, পথচারীসহ অন্যান্যরা।

এ সময় উত্তরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলীর নেতৃত্বে একটি র‌্যালি রাজধানীর উত্তরা হাউজ বিল্ডিং থেকে শুরু করে উত্তরার বিভিন্ন সড়ক ঘুরে আব্দুল্লাহপুর পর্যন্ত গিয়ে শেষ হয়।

উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলী এ প্রতিবেদককে বলেন, ‘পরিছন্নতাই পরিচয়, যত্রতত্র আর্বজনা নয়’-এই  স্লোগানে উত্তরা ট্রাফিক জোন ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধিতে কাজ শুরু করেছে। এরই অংশ হিসেবে আজ পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযানের র‌্যালি বের করা হয়েছে। গত বছরের তুলনায় এ বছর  ডেঙ্গু ও চিকুনগুনিয়া বৃদ্ধি পাওয়ায় জনসচেতনতা বৃদ্ধিতে অন্যান্য সংস্থার মত কাজ করবে ট্রাফিক পুলিশ। এটা শুধু সরকারের নির্দিষ্ট সংস্থার কাজ নয় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।’

মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো গেলে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ সম্ভব বলে মনে করেন এ কর্মকর্তা।