ডিজিটাল আধুনিকতার ছোঁয়া আমাদের কোন দিকে নিয়ে যাচ্ছে!


» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৪ জুন ২০১৯ - ০৭:২২:০২ অপরাহ্ন

সবাই আধুনিকতার দিকে ধাবমান, এখন আধুনিকতা আমাদের কোন দিকে নিয়ে যাচ্ছে? আল্লাহর আইনের তোয়াক্কা না করে নিজেদের খেয়াল খুশিমত চলা ফেরা। ছেলে-মেয়েদের অবাধ ও অশ্লীল মেলামেশার দিকে দাফিত হচ্ছে। চারদিকে আজ শুধু অশ্লীলতার ছড়াছড়ি। পাপের সাগরে আজ আমরা হাবুডুবু খাচ্ছি। আল্লাহর দেয়া অতুলনীয় নিয়ামতের আমরা কতই না নিকৃষ্ট ব্যাবহার করছি।

মহান সৃষ্টিকর্তা আমাদের যে আকল-বুদ্ধি দিয়েছেন সুন্দর সুন্দর চিন্তা করার জন্য, আল্লাহর সৃষ্টি নিয়ে গবেষণা করার জন্য, সে মাথা আকুল বুদ্ধি দিয়ে আমরা কত নিকৃষ্ট চিন্তা-ভাবনাই না করছি। আমাদের হাত-পা, চোখ-কান, ইজ্জত-আব্রু আল্লাহ প্রদত্ত আমানত, এই আমানতের আমরা কতটুকু হেফাজত করতেছি?

আল্লাহ ও রাসূল(সাঃ) এর অপমানে আমাদের মন কাঁদে না, আমাদের বিবেক জাগ্রত হয় না। কীভাবেই বা হবে আমরা অসভ্যদের সংস্কৃতি অনুকরণ করা নিয়ে ব্যস্ত। আমরা আল্লাহ প্রদত্ত সংস্কৃতিকে ছেড়ে দিয়ে দুনিয়াবী সংস্কৃতি নিয়েই সর্বদা আকুল হয়ে আছি। হে তরুণ-তরুণী তোমাদের কীসের বড়াই? শক্তি-সামর্থ ও রূপ যৌবনের। মনে রাখবে একদিন সব কিছুই ম্লান হয়ে যাবে, তখন তোমাদেরকেই তোমরা চিনবে না। থাকবে শুধু মাত্র তোমাদের কৃতকর্ম। তোমরা মরিচিকার মধ্যে সুখ খুঁজতেছ। তোমরা ইসলামী আদর্শের পথ ভেঙে দিয়ে অসত্য ও অপসংস্কৃতির মধ্যে সুখ খুঁজতেছ।

তাই আমাদের ইসলামী আদর্শের চর্চা করা উচিত আর এতেই প্রকৃত কল্যাণ নিহিত রয়েছে। আল্লাহ আমাদের সকলকে তার প্রিয় বান্দা হওয়ার তাওফিক দান করুক এই কামনাই আজকের মতো এখানেই শেষ করলাম।

আল্লাহ হাফেজ

লেখক- মুহাম্মদ পারভেজ আটিয়া, সংবাদকর্মী