ডিএনসিসি ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রাজীবের জামিন নিয়ে হাইকোর্টের রুল


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০ - ০২:৪৮:১০ অপরাহ্ন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় জামিন চেয়ে করা আবেদনে সাড়া দেননি হাইকোর্ট।

তবে তাকে জামিন কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি মাহজাবিন রাব্বানী দীপা। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী শিউলি খানম ও এম. ফেরদৌস আল বশির।

গত ৬ ফেব্রুয়ারি এ মামলায় রাজীবের জামিন আবেদন খারিজ করেন ঢাকার বিশেষ জজ আদালত। পরে ভার্চুয়াল কোর্টে আবেদনের পর আদালত নিয়মিত কোর্ট খোলা পর্যন্ত আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) রাখার আদেশ দেন।

রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে গত বছরের ১৯ অক্টোবর আটক করে র্যাব।

এরপর ৬ নভেম্বর দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন। সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা করা হয়।

এজাহারে বলা হয়, কাউন্সিলর রাজীবের নামে স্থাবর-অস্থাবর মিলে মোট ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৯০৫ টাকার সম্পদ পাওয়া গেছে। অনুসন্ধানে দেখা যায়, কাউন্সিলর থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে ওই পরিমাণ সম্পদ অর্জন করেছেন। এসব সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি।