উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ডিএনসিসি নগর ভবনে আন্তঃসংস্থার সমন্বয় সভা অনুষ্ঠিত






আজ বিকাল ৩টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে  ডিএনসিসি এলাকায় বর্ষায় সৃষ্ট জলাবদ্ধ স্থানসমূহ চিহ্নিতকরণ, কারণ অনুসন্ধান, প্রতিকারের উপায় ও সমাধানের কর্মপদ্ধতি নিরূপনের লক্ষ্যে এক আন্তঃসংস্থা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ওয়াসা, বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি), ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল), মেট্রোরেল কর্তৃপক্ষ, ডেসকো, হাতিরঝিল প্রকল্পের প্রতিনিধি ও ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শরীফ উদ্দিন জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত এলাকা, জলাবদ্ধতার কারণ ও সমাধানের উপায় নিয়ে একটি বিস্তারিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এতে আগামী বছর বর্ষার আগে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে ডিএনসিসি মেয়র সকল সংস্থা ও বিভাগকে ডিএনসিসির সাথে সমন্বয় করে কাজ শেষ করার জন্য অনুরোধ করেন। আগামী বছর জানুয়ারি মাসের মধ্যে ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরণ, খাল পুনরূদ্ধার ও পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়।

ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন, ঢাকা ওয়াসার পরিচালক (টেকনিক্যাল) এ.কে.এম. সহিদ উদ্দিন, ডেসকো এর প্রধান প্রকৌশলী এস. এম. হাবিবুর রহমান, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, ডিএমআরটি এর অতিরিক্ত প্রকল্প পরিচালক মোঃ আব্দুল বাকি মিয়াসহ ডিএনসিসির উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তরা নিউজ/এস,এম,জেড