মোহাম্মদ তারেকউজ্জামান খান মোহাম্মদ তারেকউজ্জামান খান
সম্পাদক ও প্রকাশক


ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে পালিত হলো জাতীয় শোক দিবস






উত্তরাস্থ ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯। জাতীয় কর্মসূচির অংশ হিসেবে দিবসটি উদযাপন জন্য ১৫ আগস্ট, ২০১৯ বৃহস্পতিবার সকাল ১০টায় ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে আয়োজন করা হয় আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের।

ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জনাব বশির আহাম্মেদ ভূঁইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন ও কর্মময় ইতিহাস উপস্থাপন করে আলোচনায় অংশগ্রহণ করেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক বাংলা বিভাগের সিনিয়ির প্রভাষক ও শিক্ষক প্রতিনিধি চামেলি খাতুন এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শরীফ রেজা বাকের। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের জনসংযোগ কর্মকর্তা মোঃ আশরাফ-উল-আলম সবুজ।


জাতীয় পতাকা অর্ধ্বনমিত করা এবং কালো ব্যাজ পরিধানের মধ্য দিয়ে দিবসটি উদ্যাপনের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের পর ১৯৭৫-এর ১৫ই আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শোক দিবসের সঙ্গতিপূর্ণ কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করা হয় ।
মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ইদ্রিস আলী।