uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


ট্রাফিক বিভাগ উত্তরা জোনের উদ্যোগে শিশুদের মাঝে হেলমেট বিতরণ






শিশুদের মাথায় হেলমেট তুলে দিচ্ছেন ট্রাফিক বিভাগ উত্তরা জোনের সহকারী ট্রাফিক কমিশনার জুলফিকার আলী

মুহাম্মদ গাজী তারেক রহমান ও আল-আমিন কিবরিয়া: ডিএমপি ট্রাফিক বিভাগ উত্তরা জোনের উদ্যোগে উত্তরায় শিশুদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ কর্মসূচি স¤পন্ন হয়েছে। গত ১৭ ও ১৮ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মোটরসাইকেলে আরোহী শিশুদের মাঝে এই হেলমেট বিতরণ করেন ট্রাফিক বিভাগ উত্তরা জোনের সহকারি কমিশনার জুলফিকার আলী।
উত্তরা ১১ নং সেক্টর চৌরস্তা সংলগ্ন জমজম টাওয়ারের সামনে শিশুদের মাঝে হেলমেট বিতরণ করতে দেখা যায়। এসময় সহকারী কমিশনার জুলফিকার আলী বলেন,
সড়কের সার্বিক শৃঙ্খলা ও দুর্ঘটনা প্রতিরোধে আজকের হেলমেট বিতরণ কর্মসূচিটি আমাদের ট্রাফিক বিভাগ উত্তরা জোনের একটি ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা চেষ্টা করি যাতে মানুষ হেলমেট পড়ে এবং সেই সাথে নিজের ছোট্ট শিশুটিকেও হেলমেট পড়নে অভ্যস্ত করে তুলে। এতে করে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহাণির ঘটনা কমে আসবে বলে আমরা আশা করি।
তিনি বলেন, যারা অভিভাবক রয়েছেন তারা ঠিকই নিজেদের নিরাপত্তার কথা ভেবে হেলমেট পড়ে বাসা থেকে বের হন, কিন্তু যখন শিশুকে নিয়ে বাইকে চড়ে কোথাও যান, তখন শিশুদেরকে হেলমেট পরানো হয়না। এটি খুবই আশ্চর্যজনক! আমাদের এটা মনে রাখা উচিত, যেকোন দুর্ঘটনায় বড়দের চেয়ে ছোটদের আঘাত সহ্য করার মত ক্ষমতা নেই। ফলে অল্প আঘাতেই শিশুদের মারাত্মক ক্ষতি এমনকি প্রাণহাণির ঘটনাও ঘটতে পারে। তাই আমরা মোটরসাইকেল আরোহীদের মাঝে এই বার্তাটি পৌছে দিতে চাই, তারা যেন সন্তানদেরকে ছোট থেকেই হেলমেট পরায় অভ্যস্ত করে তোলে। এতে করে কিন্তু ভবিষ্যতে এই সন্তানরা যখন রাস্তায় বের হবে তারা হেলমেট এর সাথে অভ্যস্ত হয়ে থাকবে।
পরে হেলমেট বিতরণ শেষে শিশুদের মাঝে ফুল বিতরণ করেন ট্রাফিক বিভাগ উত্তরা জোনের অন্যান্য অফিসারবৃন্দ।