বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

টেলিভিশনে পাঠদান শিক্ষার্থীদের : নম্বর পাবে বাসার কাজে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ০ Time View

মাধ্যমিক পর্যায়ের (৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি) শিক্ষার্থীদের টেলিভিশনে ক্লাস করে বাসার কাজ সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর বাসার কাজের ওপর ক্লাস শিক্ষকরা মূল্যায়ন করে নম্বর প্রদান করবেন।

এটি ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে বলে বুধবার (১ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মাউশি’র মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচি চলমান রয়েছে। শিক্ষার্থীদের পাশাপাশি মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষককে সকল ক্লাস দেখার জন্য নির্দেশনা প্রদান করা করা হলো।

বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন সকল আঞ্চলিক কার্যালয়, জেলা শিক্ষা অফিস, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিস, সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সকলকে জানানো হয়েছে।

সেখানে আরও বলা হয়েছে, প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতার তারিখ অনুযায়ী পাঠদানকারী শিক্ষকের প্রদত্ত বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দেবে। এই বাড়ির কাজের ওপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত করা হবে। এ কারণে মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়মিত টেলিভিশনে পাঠদান ক্লাস দেখার নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত বাসারকাজ সম্পন্ন করতে বলা হয়েছে।

 

সূত্র: জাগো নিউজ

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © uttaranews24
themesba-lates1749691102