টিসিবির ৩০ টাকায় পেঁয়াজ কিনতে ভিড়


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ - ১১:৪৫:৪৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম নগরের আটটি স্পটে চিনি, ডাল, সয়াবিন তেলের সঙ্গে ৩০ টাকা দরে পেঁয়াজও বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এসব জায়গায় অন্যান্য পণ্যের চাইতে পেঁয়াজ কিনতেই বেশি ভিড় করছেন সাধারণ ক্রেতারা।

সরেজমিন গিয়ে দেখা যায়, খুচরা বাজারে ভারতীয় ও দেশি পেয়াঁজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়, চীনা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকায়। নগরের আটটি স্পটে টিসিবি পেঁয়াজের সঙ্গে চিনি, ডাল, সয়াবিন তেল বিক্রি করলেও ক্রেতাদের মধ্যে পেঁয়াজের চাহিদা বেশি।

বুধবার (২১ অক্টোবর) সকালে টাইগার পাস এলাকায় ট্রাকে করে খাদ্যপণ্য বিক্রি করতে দেখা যায় টিসিবির কর্মীদের। এ সময় নিম্নআয়ের অর্ধশতাধিক মানুষকে কমদামে এসব খাদ্যপণ্য ক্রয়ের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

 

জেসমিন আরা নামের এক গৃহকর্মী জানান, তাদের পক্ষে বাজার থেকে বেশি দামে পেঁয়াজ কিনে খাওয়া সম্ভব নয়, তাই সকাল থেকে লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনেছেন ৩০ টাকায়।

টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের প্রধান জামাল উদ্দিন আহমদ জানান, চট্টগ্রাম শহরে আটটি ট্রাকে পেঁয়াজসহ টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া আনোয়ারা, মিরসরাই ও খাগড়াছড়িতে তিনটি ট্রাক পাঠানো হয়েছে।

তিনি বলেন, পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকায় ভোক্তা পর্যায়ে বিক্রি হচ্ছে। একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি করে কিনতে পারবেন। এছাড়া মশুর ডাল ও চিনি ৫০ টাকায় বিক্রি হচ্ছে।