টাঙ্গাইলের আইনজীবীরা ভার্চুয়াল কোর্টে আগ্রহী নন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৩ মে ২০২০ - ১১:৪০:৩২ পূর্বাহ্ন

ভার্চুয়াল কোর্টে অংশ নিতে আগ্রহী নন টাঙ্গাইলের আইনজীবীরা। এই আদালতের বদলে সামাজিক দূরত্ব বজায় রেখে বিকল্প উপায়ে আদালত চালুর দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার  (১২ মে) বিকেলে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের চূড়ান্ত অনুমোদনের জন্য বৃহস্পতিবার (১৪ মে) বর্ধিত সভা আহ্বান করেছেন আইনজীবীরা।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে সভায় আইনজীবীরা ভার্চুয়াল কোর্ট চালুর বিপক্ষে মত প্রকাশ করেন। তাদের বক্তব্য, বেশিরভাগ আইনজীবী তথ্যপ্রযুক্তি ব্যবহারে প্রস্তুত নন। ভার্চুয়াল আদালতে মামলার নথিপত্র স্ক্যান করে তা আদালত এবং অপরপক্ষের আইনজীবীকে পাঠাতে হবে; এতে আইনজীবীদের তথ্যপ্রযুক্তিগত অনেক ঝামেলায় পড়তে হবে। এ জন্য ভার্চুয়াল পদ্ধতি বাদ দিয়ে অন্য কোনো বিকল্প উপায়ে আদালত পরিচালনার পক্ষে মত দেন অধিকাংশ আইনজীবী।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ কে এম নাছিমুল আক্তার বলেন, আইজীবী সমিতির এই সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য বৃহস্পতিবার বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। এছাড়া ভার্চুয়াল কোর্ট বাদ দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে কোনো বিকল্প পন্থায় আদালত পরিচালনার জন্য আইন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব জায়গায় দাবি জানিয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।