টঙ্গী বাজারে দেড় হাজার অবৈধ দোকান উচ্ছেদ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৩ মে ২০২০ - ০৬:৪৩:১৭ অপরাহ্ন

গাজীপুর মহানগরীর টঙ্গী বাজারে আজও অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে গাজীপুর মেট্রোপলিন পুলিশ। দুই দিনে টঙ্গী বাজারে দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসন ও সেনাবাহিনীর সহায়তায় চলমান এই অভিযানের নেতৃত্ব দেয় গাজীপুর মহানগর পুলিশ।

টঙ্গী পূর্ব থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, গাজীপুর মহানগরের টঙ্গী বাজার এলাকার সবকয়টি চলাচলের সড়ক অবৈধভাবে দখল করে ব্যবসা করে আসছিল স্থানীয়রা। থানা থেকে একাধিক নোটিশ দেয়ার পরও যেসব স্থাপনা সরানো হয়নি সেগুলো উচ্ছেদ করতে এই অভিযান চালানো হয়। বুধবার দ্বিতীয় দিনের মতো সকাল থেকে দুপুর পর্যন্ত গাজীপুর মেট্রোপলিটন পুলিশ উচ্ছেদ অভিযান চালায়। ইতোমেধ্যে বাজারে এলাকার ১৫শ অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। টঙ্গী বাজারে আরও পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে বলেও তিনি জানান।

বাজারের ব্যবসায়ী মো. আব্দুল কালাম বলেন, বছরের পর বছর ধরে ফুটপাত দখল করে টঙ্গী বাজারের বিভিন্ন গলিতে গড়ে ওঠা স্থাপনা কেউ উচ্ছেদ করেনি। বাজারে আসা ক্রেতাসহ এই এলাকার মানুষ দীর্ঘদিন যাবৎ কষ্ট করছে। উচ্ছেদের জন্য এখন মানুষ স্বাচ্ছন্দে চলাফেরা ও কেটাকাটা করতে পারবে।

jagonews24

বাজারের ব্যবসায়ীরা জানান, ঢাকাসহ গাজীপুরের আশপাশের জেলাগুলো থেকে টঙ্গী বাজারে বাজার করতে আসত মানুষ। রাস্তাগুলো দখল করার কারণে অনেকেই চলাচল করতে পারত না। এসব দোকান থেকে ইজারার নামে লাখ লাখ টাকা উত্তোলন করে আসছিল প্রভাবশালীরা। বাজারে একটি গাড়ি প্রবেশ করলে ৫০ থেকে ১শ টাকা করে প্রভাবশালীদের চাঁদা দিতে হত। উচ্ছেদের পর হঠাৎ প্রভাবশালী ইজারাদাররা পালিয়ে গেছে।

অভিযানকালে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম (দক্ষিণ) মো. সাহাদাৎ হোসেন, টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াই অংপ্রু মারমা, জিসিসির ৫৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন সরকার, টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহিদুল ইসলাম ও পরিদর্শক (অপারেশন) সুব্রত কুমার পোদ্দারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সূত্র: জাগো নিউজ