উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


ঝাড়ু ফটোসেশন সরকারের ডেঙ্গু সফলতা : আলাল






ঝাড়ু হাতে ‘ফটোসেশন করা’ ডেঙ্গু নিয়ে সরকারের সফলতা বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ডেঙ্গু নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাঝে মধ্যে দু-একটা সত্য কথা বলেন, বাকিরা ফটোসেশনেই ব্যস্ত। পরিষ্কার রাস্তায় ময়লা ফেলে আবার পরিষ্কার করতে তাদের ঝাড়ুর ঠেলাঠেলি দেখতে দেখতে আমরা অস্থির হয়ে পড়েছি।

মঙ্গলবার (৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) উদ্যোগে ‘সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ঈদের পূর্বে নিঃশর্ত মুক্তির দাবি ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, ২০১২ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ডেঙ্গু ভয়াবহ পরিস্থিতি নিয়ে বাংলাদেশকে জানিয়েছিল এবং একটা ডাটাবেজ তৈরি করেছিল ডেঙ্গু প্রতিকার সম্পর্কে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত, যা বাংলাদেশ স্বাক্ষর করেছিল এবং বাংলাদেশ অঙ্গীকার করেছিল ডেঙ্গু মোকাবিলা করবে। আট বছর পরেও কেন সেই নির্দেশনা মানা হয়নি? কারণ সরকারের কাছে মানুষের কোনো মূল্য নেই।

তিনি বলেন, এ সরকার লুটেদের সরকার, ধনী শ্রেণির সরকার। বাংলাদেশের মানুষ বে‌ঁচে থাকুক বা মরে যাক, অসুস্থ কিংবা বিপদে পড়ুক -এগুলো নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই। যারা মানুষের জীবন নিয়ে খেলা করে, তামাশা করে, তারা কতদিন ক্ষমতায় থাকবে দেখার বিষয়।

বিএনপির এ নেতা বলেন, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার এবং সচিবরা নির্বাচনের সময় এলাকা ঘুরে ঘুরে প্রশাসন নিয়ে বক্তব্য দিয়েছেন, প্রত্যেকটা বক্তব্যের জন্য তারা ৫ হাজার করে টাকা নিয়েছেন। সাধারণ মানুষের কষ্টের টাকা তারা শুধু বক্তব্য দিয়ে নিয়েছেন আর সরকার তাদের দিয়েছে। তাহলে ভাবুন নির্বাচন কতটা সুষ্ঠু হয়েছে?

আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডক্টর সুকোমল বড়ুয়া, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তরা নিউজ/এস,এম,জেড