“সংকটময় করোনাকাল জয় হোক মানবতার, জয় হোক শিক্ষার”


» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ০৮ জুন ২০২০ - ০৫:৪৬:৪৫ অপরাহ্ন

করোনার পরবর্তী পরিস্থিতিতে অনেকেই চাকরি হারা হবে কিংবা আর্থিক সংকটের কারণে ব্যবসা -বাণিজ্য বন্ধ করে দিবে। ফলে অনেক পিতা-মাতা / অভিভাবক তাদের সন্তানের শিক্ষার ব্যয়ভার ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় পড়বে। এমন অবস্থায় ঐ সমস্ত পিতা -মাতা/ অভিভাবকদের সন্তানদের শিক্ষা নিশ্চিত করতে পাশে থাকার ঘোষণা দিয়েছে গ্রীন ভ্যালি ন্যাশনাল স্কুল, উত্তরা।

এতে ঐ সমস্ত সম্মানিত পিতা -মাতা / অভিভাবকবৃন্দ তাদের সন্তানদের সম্পূর্ণ বিনা বেতনে প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত গ্রীন ভ্যালি ন্যাশনাল স্কুলে পড়ানোর সুযোগ পাবেন। কিন্তু এখানে উল্লেখ্য থাকে যে, বিনা বেতনের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ ছাড়া অন্য কারো কাছে প্রকাশ করা হবে না। কারণ এতে সম্মানিত পিতা -মাতা / অভিভাবক ও শিক্ষাৰ্থী মনে নেতিবাচক প্রভাব পড়তে পারে। স্কুল কর্তৃপক্ষ সম্মানিত অভিভাবকদের প্রতি পূর্ণ সম্মান প্রদর্শনপূর্বক তাদের সন্তানের লেখা পড়া সুযোগ প্রদান করবেন। এছাড়া কর্তৃপক্ষের সম্ভব হলে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিয়েও সহায়তা করার চেষ্টা করবেন।

গ্রীন ভ্যালি ন্যাশনাল স্কুলের সম্মানিত প্রতিষ্ঠাতা পরিচালক ও বিজ্ঞ উপদেষ্টা মন্ডলী মনে করেন, শিক্ষার্থীরা যেন আর্থিক অভাবের কারণে একদিনও শিক্ষা পাওয়া থেকে বঞ্চিত না হয়। স্কুলটি রাজধানীর প্রাণ কেন্দ্র উত্তরা ৭ নং সেক্টরের ১৬ নং রোডে অবস্থিত এবং একঝাঁক মেধাবী ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত। এখানে মানসিক চাপমুক্ত কার্যকর পদ্ধতিতে শিক্ষাদান নিশ্চিত করা হয়। এতে কোমলমতি শিক্ষার্থীরা সানন্দে শিক্ষা গ্রহণে উৎসাহিত হয়। ক্লাসের পড়া ক্লাসেই শতভাগ শিখিয়ে দেয়ার চেষ্টা করা হয়।

স্কুলটিতে শিক্ষা কার্যক্রম সমূহ ইংরেজি মাধ্যমে পাঠদান করা হয়। স্কুলটি শিক্ষর্থীদের উত্তম নৈতিক চরিত্র গঠনে মুখ্য ভূমিকা পালনে বদ্ধপরিকর রয়েছে।

আসুন, এই মহাসংকটময় পরিস্থিতিতে আমরা আমাদের মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াই। একে অন্যকে ভালোবাসি, আমাদের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিই। ধর্মবর্ণ–নির্বিশেষে আমরা মানবিক হই। এই মহাযুদ্ধে জয় হোক মানবতার, শঙ্কামুক্ত হোক আগামীর মানবসমাজ, বৈষম্যহীন শিক্ষার বীজ রোপিত হোক সব মানব হৃদয়ে।