জয়ে শীর্ষে ফিরলো ইন্টার মিলান


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ - ০৯:৪৬:০২ পূর্বাহ্ন

‘সিরি আ’ লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রথম হ্যাটট্রিকে শীর্ষস্থান দখল করে জুভেন্টাস। কিন্তু সোমবার রাতে জয়ে আবার শীর্ষে ফিরলো ইন্টার মিলান। নাপোলির বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় পায় নেরাজ্জুরিরা। এরফলে জুভেন্টাস ও ইন্টার দুই দলের পয়েন্ট দাঁড়ালো সমান ৪৫ করে। তবে ৬ গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে ইন্টার মিলান। আর দুইয়ে রোনালদোর জুভেন্টাস।

নাপোলির মাঠে ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যায় অতিথি ইন্টার মিলান। বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল জালে জড়ান। ম্যাচের ৩৩তম মিনিটে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে যায় ইন্টার মিলান। নেরাজ্জুদিরে পক্ষে আবার গোল করেন লুকাকু। এ ২৬ বছর বয়সী স্ট্রাইকারের বাঁ পায়ের শট নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেটের ভুলে জালে জড়ায়।

চলতি মৌসুমে এটি লুকাকুর ১৪তম ‘সিরি আ’ লিগ গোল। ‘সিরি আ’ তে চলতি মৌসুমে তার চেয়ে বেশি গোল করেছেন লাজিওর চিরো ইম্মোবিলে (১৯)। জুভেন্টাসের হয়ে প্রথম হ্যাটট্রিকে তৃতীয় স্থানে উঠে এসেছে রোনালদো। এই পর্তুগিজের গোল ১৩টি। আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টারে যোগ দেয়ার পর থেকে লুকাকু ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মোট ২০ গোল করেছেন।

ম্যাচের ৩৯তম মিনিটে নাপোলির আর্কাডিউজ মিলিক এক গোল শোধ করেন। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে আর্জেন্টাইন লাউতারো মার্টিনেজ গোল করে ইন্টারের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। ডিসেম্বরে কার্লো আনচেলত্তিকে ছাটাই করেও হারের বৃত্ত থেকে বেরুতে পারেনি নাপোলি। আনচেলত্তির বিদায়ের পর তৃতীয় ম্যাচে এটি নাপোলির দ্বিতীয় হার। ২৪ পয়েন্ট নিয়ে তালিকার ৮ম স্থানে আছে দলটি।