Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল ভেন্যু বাতিল করেছে ক্রীড়া মন্ত্রণালয়






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯ এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল ভেন্যু বাতিল করেছে ক্রীড়া মন্ত্রণালয়। গতকাল বুধবার রাতে ক্রীড়া মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক-কর্মকর্তা ও খেলোয়াড়দের ওপর জাবি শিক্ষার্থীদের হামলার নিন্দাও জানানো হয়। একই সঙ্গে গতকালের অসমাপ্ত হ্যান্ডবল প্রতিযোগিতার সেমিফাইনালে ইবি টিমকে বিজয়ী ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এ প্রতিযোগিতার ইবির সমন্বয়ক সাবেক প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান।

উল্লেখ্য, হত্যার হুমকির তিন দিনের মাথায় জাবিতে খেলতে গিয়ে ইবির হ্যান্ডবল টিম হামলার শিকার হয়। তখন খেলার বাকি ছিল ১১ মিনিট এবং ইবি টিম ১৩ -১০ গোলে এগিয়ে ছিল। তখন হঠাৎ করেই ইবি টিমের খেলোয়াড়দের ওপর ঝাপিয়ে পড়ে জাবি শিক্ষার্থীরা। এ সময় তাদের হামলায় ৯জন খেলোয়াড়, ইবির ক্রীড়া পরিচালক ড. মোহাম্মদ সোহেল, উপ-ক্রীড়া পরিচালক শাহ আলম কচি আহত হন।

এদিকে শিক্ষক পরিচয় দিয়েও হামলার হাত থেকে রক্ষা পাননি সাবেক পক্টর অধ্যাপক মাহবুবর রহমান। এর আগে গত রোববার জাবির মাঠে খেলতে গিয়ে হত্যার হুমকি পান খেলোয়াড়রা। পরে খেলাটি স্থগিত করে কর্তৃপক্ষ। তখন ইবি টিমের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে জাবি উপাচার্য চার স্তরের নিরাপত্তা দেয়ার আশ্বাস দেয়। শেষে গতকাল বুধবার বিকেল ৪টায় একই মাঠে খেলতে নামে ইবি টিম। তারপরও হামলা হয়।

 

/এ.এইচ.বি