মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি


জামালপুরে যমুনার পানি বেড়ে রাস্তায়,বিপাকে পড়েছে যানবাহন চালকরা






উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনার পানি বৃদ্ধি হয়ে বিপদ সীমার ১৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে পানি উঠায় বিপাকে পড়েছে যানবাহন চালকরা ।

গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, জামালপুরে দেওয়ানগঞ্জে যমুনার পানি বৃদ্ধি হয়ে শহরে বিভিন্ন গুরুপূর্ণ স্থানে ও প্রধান প্রধান সড়কগুলি পানিতে ডুবে গেছে ।সড়ক গুলি বন্যার পানিতে ডুবে যাওয়ায় বিপাকে পড়েছে যানবাহন চালকরা । যানবাহন চালক হুরমুজ আলী বলেন, একদিকে আমাগো ভিটাবাড়ী যমুনা ভাঙ্গনে বিলিন হয়েগেছে ।এ অটোরিক্রা চালিয়ে কোনমতে দু বেলা দু মুঠো আহার জুটতো আমাগো ।পানি যদি এ ভাবে বাড়তে থাকে আগামী কাল থেকে মনে হয় আর রিক্রা চালাতে পারমুনা, আর রিক্সা না চালাতে পারলে পরিবারকে নিয়ে না খেয়ে থাকতে হবে ।

সিএনজি চালক হুসেন আলী বলেন আমাগো দু দিকেই বিপদ একদিকে বন্যার পানি বাড়ী ঘরে উঠেছে, আবার রাস্তায় পানি উঠায় কাল থেকে গাড়ী চালানো বন্ধ রাখতে হবে ।

পানি বৃদ্ধির হওয়ায় উপজেলার ১লাখ ৯৭ হাজার২শত ২১জন মানুষ পানি বন্ধি অবস্থায় এবং ৪৫ হাজার ১শত ১১জন পরিবার ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান বলেন আমরা ইতি মধ্যেই সরকারী ভাবে জিআর চাউল ৯০মে:টন নগদ ১লক্ষ টাকা শুকনো খাবার ২৫৪ প্যাকেট বন্যার্তদের বিতরণে অব্যাহত রয়েছে ।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন সোলায় দেশবাসীর কাছে বন্যার্তদের পাশে দাড়ানোর আহবান জানান ।