জামালপুরে যমুনার পানি বেড়ে রাস্তায়,বিপাকে পড়েছে যানবাহন চালকরা


» মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি | | সর্বশেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ - ০৮:২৮:৪৫ অপরাহ্ন

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে যমুনার পানি বৃদ্ধি হয়ে বিপদ সীমার ১৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে পানি উঠায় বিপাকে পড়েছে যানবাহন চালকরা ।

গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, জামালপুরে দেওয়ানগঞ্জে যমুনার পানি বৃদ্ধি হয়ে শহরে বিভিন্ন গুরুপূর্ণ স্থানে ও প্রধান প্রধান সড়কগুলি পানিতে ডুবে গেছে ।সড়ক গুলি বন্যার পানিতে ডুবে যাওয়ায় বিপাকে পড়েছে যানবাহন চালকরা । যানবাহন চালক হুরমুজ আলী বলেন, একদিকে আমাগো ভিটাবাড়ী যমুনা ভাঙ্গনে বিলিন হয়েগেছে ।এ অটোরিক্রা চালিয়ে কোনমতে দু বেলা দু মুঠো আহার জুটতো আমাগো ।পানি যদি এ ভাবে বাড়তে থাকে আগামী কাল থেকে মনে হয় আর রিক্রা চালাতে পারমুনা, আর রিক্সা না চালাতে পারলে পরিবারকে নিয়ে না খেয়ে থাকতে হবে ।

সিএনজি চালক হুসেন আলী বলেন আমাগো দু দিকেই বিপদ একদিকে বন্যার পানি বাড়ী ঘরে উঠেছে, আবার রাস্তায় পানি উঠায় কাল থেকে গাড়ী চালানো বন্ধ রাখতে হবে ।

পানি বৃদ্ধির হওয়ায় উপজেলার ১লাখ ৯৭ হাজার২শত ২১জন মানুষ পানি বন্ধি অবস্থায় এবং ৪৫ হাজার ১শত ১১জন পরিবার ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান বলেন আমরা ইতি মধ্যেই সরকারী ভাবে জিআর চাউল ৯০মে:টন নগদ ১লক্ষ টাকা শুকনো খাবার ২৫৪ প্যাকেট বন্যার্তদের বিতরণে অব্যাহত রয়েছে ।

এ বিষয়ে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন সোলায় দেশবাসীর কাছে বন্যার্তদের পাশে দাড়ানোর আহবান জানান ।