জাতির পিতা ইব্রাহিমী মসজিদে এখনও ঝড়ছে মুসলিমদের রক্ত

ইব্রাহিমী মসজিদ ম্যাসাকার

» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৯ মে ২০২০ - ১১:৪৯:৪৭ অপরাহ্ন

এটি হচ্ছে ‘ইব্রাহিমী মসজিদ’ যা মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহিম আঃ এর নামকরণে প্রতিষ্ঠিত যেটি ফিলিস্তিনের হেবরন শহরে অবস্থিত।

 

১৯৯৪ সালের ১৫ই রমজান দিনটি ছিল শুক্রবার। পবিত্র রমজান মাসের এই দিনটিতে শত শত মুসল্লী ইব্রাহিমী মসজিদে নামাজ আদায় করছিল ঠিক সেই সময়ে গোল্ডস্টেইন নামের এক ইহুদী সন্ত্রাসী পেছন থেকে মুসল্লীদের উপর বর্বর গুলিবর্ষণ চালিয়ে প্রার্থনারত কয়েকজন মুসলমানকে শহীদ করে।

সেদিন এ খবর ফিলিস্তিনের আশপাশের শহরগুলোতে ছড়িয়ে পড়লে ফিলিস্তিনি মুসলমানরা এই হত্যার প্রতিবাদ জানাতে রাস্তায় বেরিয়ে পড়ে। বিক্ষোভরত ফিলিস্তিনি মুসলমানদের উপর গণহত্যা চালায় বিশ্ব সন্ত্রাসের মূল বাহিনী ইহুদিবাদী সেনারা। যার ফলে সেদিন ৬০জনের অধিক মুসলমানকে নির্মমভাবে ইহুদী সেনাদের হাতে প্রাণ হারাতে হয়েছিল।

মূলত সেদিনের পর থেকেই মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহিম আঃ এর নামে প্রতিষ্ঠিতি ‘ইব্রাহিমী মসজিদ’ এর কর্তৃত্ব দখল করে নেয় ইহুদিবাদী ইসরায়েল সরকার।
২৬ বছর আগের ওই গণহত্যার প্রতিবাদ জানাতে এ বছরও ফিলিস্তিনের মুসলমানরা বিক্ষোভ করেছে। আর এই বিক্ষোভেও নির্বিচারে গুলি চালিয়ে ৩০জনকে হত্যা আর দেড় শতাধিকেরও বেশি মানুষকে আহত করেছে ইহুদিবাদী সেনারা।

সূত্র: পিআইসি।