জাককানইবিতে প্রক্সি দিতে এসে ধরা পরে গেল মেডিকেল ছাত্রী!


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ - ০৭:২৯:২৫ অপরাহ্ন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি পরীক্ষা দিতে এসেছিলেন মেডিকেল কলেজের ছাত্রী।

অন্যের হয়ে পরীক্ষা দিতে এসে ধরা খেয়ে মানসম্মান হারিয়েছেন তিনি। ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ওই ছাত্রীসহ ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশসান। সোমবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন সময়ে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার বলেন, জালিয়াতির অভিযোগে আটকরা হলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সায়েরা উদরিন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস ও পরীক্ষার্থী এহসান আহমেদ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নেয়া এবং একজনের বিপরীতে অন্য জনের পরীক্ষায় অংশ গ্রহনের দায়ে তাদের আটক করা হয়েছে। আটকদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে।

সোমবার দিন বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ এর পাশাপাশি লিখিত পরীক্ষা হচ্ছে। নতুন এ পদ্ধতিতে দেড় ঘণ্টায় ১০০ নম্বরের পরীক্ষার মধ্যে এমসিকিউ পরীক্ষার সময় ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার সময় ৪০ মিনিট।

এদিকে পরীক্ষা চলাকালে ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখে উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

আজ ১৯ নভেম্বর ‘সি’ ইউনিট, ২০ নভেম্বর ‘ডি’ ইউনিট এবং ২১ নভেম্বর ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যেকোনো তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) এ পাওয়া যাবে বলে জানানো হয়েছে।