মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ


ছয় শতাধিক মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ

বিডি আর্তসেবা ফাউন্ডেশন




যুগ যুগ ধরে বাংলাদেশের ইতিহাসে পবিত্র ঈদকে কেন্দ্র করে গরীব, দুঃখী, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর প্রবণতা বাঙালী সংস্কৃতিতে নতুন কিছু নয়। এদেশের লক্ষ-কোটি মানুষের প্রাণের উচ্ছাস পবিত্র ঈদ উল ফিতর এবং ঈদ উল আযহা আসলেই যেন ধনী-গরীব, ছোট-বড় নির্বিশেষে হৃদয়ে আনন্দের ঢেউ জাগে। আর সেই আনন্দঘন মূহুর্তে সকলের মুখের হাসি আজ বাংলাদেশের প্রাণের উৎসবে রূপ নিয়েছে।

এই প্রাণে একটু দোলা দেওয়ার চেষ্টায় কাজ করে যাচ্ছে ‘বিডি আর্তসেবা ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন। সম্প্রতি ‘বিডি আর্তসেবা ফাউন্ডেশন’ শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে।

এছাড়াও সংগঠনটি ঢাকা, ময়মনসিংহ, নোয়াখালী, লক্ষীপুর ও শরীয়তপুরসহ বেশ কয়েকটি জেলায় প্রায় ছয় শতাধিক মানুষের মুখে ঈদের হাসি ফোটাতে ঈদবস্ত্র বিতরণ সম্পন্ন করেছে সেই সাথে শিশুদের মাঝে ঈদের আনন্দ বাড়িয়ে দিতে শিশুদের হাতে মেহেদি রাঙ্গিয়ে ঈদের স্বপ্ন এঁকে দিয়েছে কোমলমতিতের চোখে।

উল্লেখ্য যে, ‘বিডি আর্তসেবা ফাউন্ডেশন’ স্বেচ্ছায় রক্তদান, মাদক ও সন্ত্রাসবিরোধী, বাল্যবিবাহ রোধসহ নানারকম সামাজিক উন্নয়নমূলক কাজে দিন দিন বিশেষ ভূমিকায় অবতীর্ণ হচ্ছে।

এইচ,এস/গাজী