ছাত্রদের মানসম্মত শিক্ষায় শিক্ষিত করতে হবে -আনিসুল হক


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ - ০৬:০০:২২ অপরাহ্ন

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের ছাত্র সমাজকে দেশ গড়ার প্রত্যয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে হবে। একইসঙ্গে তাদের যুগোপযোগী ও মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে।

শনিবার নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে নবীন শিক্ষার্থীদের স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন, ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন, ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ হাসেম, এম এ কাসেম, রেহানা রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের এই যাত্রা যেন নির্বিঘ্ন হয় সে জন্য অভিভাবকদের সজাগ দৃষ্টি কামনা করছি। আমরা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে বদ্ধপরিকর।

বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন বলেন, ইউনিভার্সিটিতে অধ্যয়ন কেবল নিজের পড়াশোনা এবং ক্যারিয়ারের জন্যই নয়, সারাজীবনের জন্যও প্রস্তুত হতে হবে। কেবল একটি চাকরি সন্ধানের জন্য জ্ঞান এবং দক্ষতা অর্জন না করে, একজন ভালো মানুষ হওয়ার জন্য ব্যক্তিগত গুণাবলি বাড়িয়ে তুলতে হবে।

এবার বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের অধীন ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তি হয়েছেন প্রায় তিন হাজার শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ৪৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।