চীনে ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের প্রতিযোগিতায় বাংলাদেশিদের পুরস্কার অর্জন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৯ - ০৫:০১:১৯ অপরাহ্ন

জাহিদ হাসান তুহিন, চীন প্রতিনিধি :  চীনের জিয়াংসু প্রদেশের থাইজু শহরে অবস্থিত  জিয়াংসু এগ্রি-এনিম্যাল হাজভেন্ডারী ভোকেশনাল কলেজে অধ্যয়নরত ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের “আমি জিয়াংসু পছন্দ করি” থিমের উপর ভিত্তি করে তিনটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হয়।
তিনটি ক্যাটাগরি হলো, অনুচ্ছেদ  রচনা, ফটোগ্রাফি, ভিডিও মেকিং৷ এই তিনটি ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১৭ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। এছাড়া দুইজন শিক্ষককে আউটস্ট্যান্ডিং পারফরম্যান্স এর জন্য পুরস্কৃত করা হয়।
বুধবার কলেজের ব্যাসিক বিল্ডিং হল রুমে কলেজ পরিচালনা পর্ষদের শিক্ষক, ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের প্রধান শিক্ষক এবং ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের উপস্থিতিতে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশি শিক্ষার্থীরা হলেন আবু সায়েম ও আশিকুর রহমান যৌথভাবে অনুচ্ছেদ রচনায় তৃতীয় স্থান অধিকারী,  জাহিদ হাসান জয় ফটোগ্রাফিতে তৃতীয় স্থান অধিকারী এবং জাহিদ হাসান তুহিন ভিডিও মেকিং-এ প্রথম স্থান অধিকারী।
অনুষ্ঠানের দ্বিতীয় অর্ধ্বে প্রথম বর্ষের ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের শীতকালীন পোষাক বিতরণ এবং ইন্টারন্যাশনাল ডরমিটরির নিরাপত্তা বিষয়ক আলোচনা করা হয়।
উল্লেখ্য, জিয়াংসু এগ্রি-এনিম্যাল হাজভেন্ডারী ভোকেশনাল কলেজে বাংলাদেশ, কাজাকিস্তান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, লিবিরিয়া সহ বিশ্বের প্রায় ২৫টি দেশে শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।