চাল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও লবনগুজব সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ

ইশা ছাত্র আন্দোলন

» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ - ০৮:১৪:৫১ অপরাহ্ন

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, একটি মহল সরকারের নাকের ডগায় বসে পরিকল্পিতভাবে পেঁয়াজের মূল্য বাড়িয়ে দিয়েছে। এ ব্যাপারের সরকারের পরিকল্পিত কোন পদক্ষেপ না দেখে জনগণ বিব্রত।

প্রধানমন্ত্রীর বাসায় পেঁয়াজ ব্যাতীত রান্না করা কোন সমাধান নয়; বরং অপরাধী মজুদদারদের খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসা ছিল সমাধান। সরকারে থাকা ব্যক্তিবর্গের যদি এতটুক বিষয় সমাধানের যোগ্যতা না থাকে, তবে শুধু শুধু জোর খাটিয়ে ক্ষমতা ধরে রাখা উচিৎ নয়।

পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করে বিচারের আওতার বাইরে থেকে তারা আরেকটি সুযোগ নিতে চেয়েছিল লবনগুজব তৈরির মাধ্যমে। কিন্তু তাৎক্ষণিক তারা ব্যার্থ হলেও সাধারণ জনগণ আশ্বস্থ হতে পারেনি। তারা এখনো শংকায় রয়েছে।

আজ ২০নভেম্বর’১৯ ইং বুধবার বিকাল ৩টায় রাজধানীর সেগুনবাগিচাস্থ শিশুকল্যাণ অডিটোরিয়ামে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আয়োজিত বার্ষিক কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ। তিনি আরো বলেন, গণতান্ত্রিক একটি রাষ্ট্রে জনবিচ্ছিন্ন কোন সরকার ক্ষমতায় থাকার অধিকার রাখেনা। যারা জনগণের ভাষা বুঝতে অক্ষম, তাদের দ্বারা কখনোই জনগণের সেবা আশা করা যায়না।

সুতরাং এই মুহুর্তে জনগণের উচিৎ এসব অযোগ্যদের বয়কট করে গণমুখী ও সৎ-যোগ্য ব্যাক্তিবর্গের সমন্বয়ে সরকার গঠনের পক্ষে শ্লোগান তোলা। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জাতিকে এ দূরাবস্থা থেকে মুক্তি দিতে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে একটি সফল পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে।

সংগঠনের সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ-এর সঞ্চালনায় মজলিসে শুরা অধিবেশনে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি এম.হাছিবুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, সাংগঠনিক সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমীন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, পাবলিক বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, কলেজ সম্পাদক এম এম শোয়াইব, আলিয়া মাদরাসা সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদুল হাসান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক নূরুল বশর আজিজী, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ সিরাজুল ইসলাম সহ কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্যবৃন্দ।