উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


চার ফান্ডের লভ্যাংশ ঘোষণা






ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্ট্রি বোর্ড। ফান্ড চারটি হলো- এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, রিলায়েন্স ওয়ান : দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচ্যুয়াল ফান্ড, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড এবং এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড।

ফান্ড চারটির ট্রাস্টি বোর্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণার কারণে আগামীকাল বুধবার ফান্ড চারটির দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ফান্ড চারটির দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারে।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড

ইউনিটহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ৫৫ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০ টাকা ৫৭ পয়সা।

রিলায়েন্স ওয়ান

ইউনিটহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ৮৯ পয়সা। ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৩ টাকা ৬১ পয়সা।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড

ইউনিটহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি বোর্ড। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ৩৮ পয়সা। ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৭০ পয়সা।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

ইউনিটহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফান্ডটির ট্রাস্টি বোর্ডও। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা হয়েছে ৫৭ পয়সা। আর ৩০ জুন ফান্ডটির বাজার দর অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১০ টাকা ৫৯ পয়সা।

উত্তরা নিউজ/এস,এম,জেড