চাঁপাইনবাবগঞ্জ দ্রুতই শুরু হবে পর্যটন কেন্দ্রের নির্মাণ কাজ


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২০ - ০৭:৫৪:১৩ অপরাহ্ন

মুসা মিয়া, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু সংলগ্ন স্থানে মহানন্দা নদী তীরে প্রস্তাবিত পর্যটন কেন্দ্রের জায়গা পরিদর্শনে শনিবার দুপুরে  এসে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি জানিয়েছেন, তিনি বলেন দ্রুত সময়ের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্রের অবকাঠামো নির্মাণ কাজ শুরু হবে।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত এই প্রকল্পের কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা হবে। এই প্রকল্পের কাজ শেষ হলে এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগবে এবং এলাকার মানুষের কর্মসংস্থান হবে।
এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব মো. রুহুল আমিন, বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, চাঁপাইবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।
উল্লেখ্য, ৪০ কোটি টাকা ব্যয়ে ৪৪ দশমিক ৩৪ একর জায়গার ওপর এই পর্যটন কেন্দ্র নির্মাণ করা হবে। এর মধ্যে থাকবে ৫ তলা বিশিষ্ট ভবন, ম্যাংগো মিউজিয়াম, সীমানা প্রাচীর নির্মাণ, শিশুদের জন্য রাইড, পিকনিক স্পট। এর সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়ছে এবং এ কাজের জন্য এ মাসেই দরপত্র আহ্বান করা হবে বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহিদ হাসান।
প্রসঙ্গত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ সংসদ সদস্য থাকাকালে চাঁপাইনবাবগঞ্জে পর্যটন কেন্দ্র নির্মাণে উদ্যোগী হন। তার প্রচেষ্টায় এই পর্যটন কেন্দ্র বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।