চাঁপাইনবাবগঞ্জে ভুটভুটি উল্টে ১০ শ্রমিকের মৃত্যু; এলাকায় শোকের ছায়া


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ - ১১:৪৮:০৬ অপরাহ্ন

জাহাঙ্গীর আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ইঞ্জিন চালিত ধান বোঝাই ভুটভুটি উল্টে ১০ জন ধানকাটা শ্রমিক নিহত হয়েছে। উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বারিক বাজার এলাকায় আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে রাস্তার পাশের খাদে পড়ে দূর্ঘটনায় আরো অন্তত ৩ শ্রমিক আহত হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বরেন্দ্র এলাকা নওগাঁ থেকে ধান কেটে গাড়িতে বস্তা ভর্তি ধান নিয়ে বাড়ি আসার পথে এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে। নিহত সকল শ্রমিকের বাড়ি শিবগঞ্জ উপজেলার সোনামসজিদের বালিয়াদিঘী গ্রামে।  ইঞ্জিন চালিত ধান বোঝাই ভুটভুটিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে পুকুরে পড়ে গেলে ট্রলিটিতে ১২ জন শ্রমিকের মধ্যে ৭ জনই ঘটনাস্থলে নিহত হয়। আহতের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে আরো ৩ শ্রমিকের মৃত্যু হয়। আহত ৩ শ্রমিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
নিহত ১০ শ্রমিক হলো- শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের এরফানের ছেলে বাবু (২৬), শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক (৪৮) ও তার ছেলে মিঠুন (২২), কাবিলের ছেলে কারিম (২৭), আমানুরের ছেলে মিলু (২৫), নওশাদের ছেলে আবুল কাশেম (৪২), দায়পুকুরিয়া সোনাপুরের মজিবুরের ছেলে ভুটভুটি চালক মাসুদ (২৩), আজিজুলের ছেলে আহাদ (২২), লাওঘাটা গ্রামের রেহমানের ছেলে আতাউর রহমান ও মদন কটকাটি
ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে হতাহতদের উদ্ধার করে। শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মো. সিরাজউদ্দীন জানান, ফায়ার সার্ভিস কর্মীরা এসে হতাহত ও মরদেহ এবং ধানের বস্তা উদ্ধার করেছে। পরে জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি ঘটনাস্থল ও নিহতদের বাড়ি পরিদর্শন করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে বেলা ২টা ৩০ মিনিটে বালিয়াদিঘীতে একসাথে সকলের জানাযা অনুষ্ঠিত হয়। পরে নিজ নিজ পারিবারিক গোরস্থান নিহতদের দাফন সম্পন্ন হয়।