চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে  মহান বিজয় দিবস পালিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ - ০৬:১৪:৩৪ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক  বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এ মহান বিজয় দিবস ২০১৯ উদযাপন করা হয়। মহান বিজয় দিবস ২০১৯ এ উপলক্ষে পতাকা উত্তোলন, র‍্যালি, পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠান, এবং  ক্যাম্পাসে আলোক সজ্জার আয়োজন করা হয়। সকালে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর সকাল ৮.০০ মিনিটে মাননীয় উপাটার্যের নেতৃত্বে বিজয় র‍্যালি ক্যাম্পাস প্রাঙ্গন থেকে শুরু করে শহরের প্রধান  প্রধান সড়ক  প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন স্মৃতিসৌধে  পুস্পস্তবক অর্পন করার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো জানান।
এরপর সকাল ১০.০০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে এর নিজস্ব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচোনা সভায় বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর  এবিএম রাশেদুল হাসান এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মাননীয় সংসদ সদস্য (সংরক্ষিত আসন-৩৩৮ ফেরদৌসী ইসলাম, জেসি। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী।  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মোঃ শামীমুল হাসান, ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় শাখার  প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবির, আইন বিভাগের  প্রধান  এস. এম শহীদুল সহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাএ- ছাএীবৃন্দ।
অনুষ্ঠানের শুরূতে পবিত্র কোরআন হতে তেলাওয়াত করা হয়। তারপরে জাতীয় সংগীত ও সকল শহীদের স্মরনে নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন লক্ষ শহীদের আত্নত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে মিলে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান। শেষে বিজয়ের গান, কবিতা, নৃত্য ও নাটিকা পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।