চাঁপাইনবাবগঞ্জে অটো বাইক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ - ০৮:০১:৩৪ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা শাখা কর্তৃক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় শান্তি মোড়স্থ  একটি হোটেলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি, জেলা শাখার সভাপতি মোঃ শাজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি সেরাজুল ইসলাম ও মোঃ নজরুল ইসলাম ভুটু, সাধারণ সম্পাদক শহিদ হোসেন রানা, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসিব, যুগ্ম সম্পাদক আনারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আশরাফুল হক, অর্থ সম্পাদক জুয়েল রানাসহ অটো বাইক চালক ও শ্রমিকগণ।
বক্তাগণ পৌরসভা কর্তৃক সপ্তাহে তিনদিন অটো চালানোর সিদ্ধান্তের বিরোধিতা করেন। তারা বলেন, দেশে বেকার সমস্যা দুরীকরণে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে। পৌরসভা কর্তৃপক্ষ অটো সমিতির সাথে কোন মতবিনিময় না করেই এরকম আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের ফলে জেলায় বেকারের সংখ্যা বৃদ্ধি পাবে আশঙ্কা অটো সমিতির নেতাদের।
সভাপতি মোঃ শাজাহান আলী বলেন,”সপ্তাহে তিনদিন করে অটো চালাতে পারবে” পৌরসভার এই হটকারী সিদ্ধান্ত আমরা মানিনা। শহরে অটো বাইক বৃদ্ধি হচ্ছে পৌরসভার কারণেই। শহরের প্রকৃত অটো বাইক চিহ্নিত করলে শহরে অনেক অটো বাইক কমে যাবে। আর কোন সিদ্ধান্ত নিতে হলে অবশ্যই সমিতির দায়িত্বশীলদের সাথে মতবিনিময় করেই নিতে হবে।  তিনদিন করে অটো চালানোর পৌরসভার এ সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কঠোর সিদ্ধান্ত দিতে বাধ্য হবে। তিনি দাবী আদায়ে সকল অটো চালক ও শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।