পারভেজ হোসাইন | রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি পারভেজ হোসাইন | রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি


চরম ঝুঁকিতে রামগঞ্জের সোনাপুর বাজার ব্রিজ !

জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে শত শত গাড়ি ও পথযাত্রী




লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা পৌর শহরের ১নং ওয়ার্ড সোনাপুর বাজারের কাঠের পোল-এর ব্রিজটি দীর্ঘ বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ ব্রিজ দিয়ে প্রতিনিয়ত পারাপার হচ্ছে শতশত রিক্সা ভ্যান এবং মালবাহী গাড়ীসহ হাজার হাজার ভুক্তভোগী মানুষ।
ব্রিজটির নিচের পাটাতন ক্ষয়ে ছিদ্র হয়ে গেছে। যানবাহন চলাচলের সময় লক্কড়ঝক্কড় শব্দ হয়। দীর্ঘ প্রায় ২০ বছর ধরে এ ব্রিজটি সংস্কার না করার দরুন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে এলাকার জনগণসহ পণ্যবাহী যানবাহন। যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছে ভুক্তভোগি এলাকার ব্যবসায়ী ও জনগণ।
সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজটির অধিকাংশ অংশেই জোড়াতালি দেওয়া হয়েছে। গত ৫-৭ দিন আগেও ব্রিজটি ছিদ্র হয়েছে এবং সেই আগের মতোই জোড়াতালি দিয়ে ব্যারিকেট দিয়ে বর্তমানে ব্রিজ দিয়ে চলাচল বন্ধ রয়েছে।
এ ব্যাপারে সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির একজন সদস্য জানান, আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি বাজার কমিটিসহ স্থানীয় বাজার ব্যবসায়ীদের। কিন্তু আমাদের কথার কোনো তোয়াক্কা করা হচ্ছেনা।
এলাকাবাসী বলেন, আমরা ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে দীর্ঘ অনেক বছর চলাচল করে আসছি তবে এই ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ ও আশঙ্কাজনক। আমরা স্থানীয় বাজার ব্যবস্থাপনা কমিটি ও রামগঞ্জ পৌর মেয়র মহোদয়ের নিকট আকুল আবেদন করছি যেন এই ব্রিজটি দ্রুত পূর্ণ সংস্কার করা হয় তা না হয় বিপদের আশঙ্কা রয়েছে।