চট্টগ্রাম উপ-নির্বাচনে ৬৭ হাজার ভোটে এগিয়ে নৌকা


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ - ০৯:০২:১৪ অপরাহ্ন

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে এখন পর্যন্ত পাওয়া ১৬০টি কেন্দ্রের ফলাফলে ৬৬ হাজার ৭৮৩ ভোটে এগিয়ে আছেন নৌকার প্রার্থী মোছলেম উদ্দিন।

সোমবার রাত ৮টার দিকে নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামের ‘ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র’ থেকে কেন্দ্রভিত্তিক বেসরকারি এ ফল ঘোষণা করেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

এ পর্যন্ত ঘোষিত ১৬০টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন পেয়েছেন ৮৩ হাজার ৫৮৩ ভোট। বিপরীতে এসব কেন্দ্রে বিএনপি প্রার্থী আবু সুফিয়ান পেয়েছেন ১৬ হাজার ৭৬৩ ভোট।

এর আগে ধানের শীষসহ অংশগ্রহণকারী প্রার্থীদের এজেন্টকে কেন্দ্রে ঢুকতে না দেয়াসহ নানা অভিযোগের মধ্যে দিয়ে শেষ হয় চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কেন্দ্রের ভোটগ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত।

এ উপ-নির্বাচনে ১৭০টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন। মহিলা ভোটার দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন। এর মধ্যে বোয়ালখালী অংশে ৬৯টি কেন্দ্রের বিপরীতে ভোটার এক লাখ ৬৪ হাজার ১৩১ ভোট। চান্দগাঁও ও পাঁচলাইশ (শহরের অংশ) এলাকায় যথাক্রমে ৬১ ও ৪০টি কেন্দ্র রয়েছে। এখানে মোট ভোটার তিন লাখ ১০ হাজার ৩৫৪ জন।

 

সূত্রঃ জাগো নিউজ