ঘটবর প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:০৭:৫৪ অপরাহ্ন

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ একযোগে চলছে পঞ্চগড়ের সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন। রোববার সকাল ৯ টায় স্ব স্ব বিদ্যালয়ে শুরু হয় শিক্ষার্থীদের ভোট প্রদান।
পঞ্চগড় সদর উপজেলার ঘটবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বেশ আগ্রহে ভোটাধিকার প্রয়োগ করতে ব্যস্ত শিক্ষার্থীরা। ওই বিদ্যালয়ে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ভোটারের সংখ্যা ১০৫ জন হলেও সাত জনকে নির্বাচিত করা হবে বলে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খাদেমুল ইসলাম বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন এবং শতভাগ ভর্তি ও ঝড়ে পড়া রোধসহ সহ শিক্ষা কার্যক্রমে শিক্ষকদের সহযোগিতার জন্য সরকার স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন চালু করেছে।
এদিকে নির্বাচনকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষার্থীদেরই দেয়া হয়েছে ভোট গ্রহণের সকল দায়িত্ব। নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা শিক্ষার্থী, মোঃ রাজিব হোসেন বলেন, নির্বাচনে ৭টি পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ১০৫ জন ভোটারের ভোটাধিকার প্রয়োগ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাপ্ত ভোট ১০৫ জন এবং প্রাপ্ত ভোটের শতকরা হার ৯৫.৯৪।
ভোট গননা শেষে সকল শিক্ষক শিক্ষিকার উপস্থিতিতে নির্বাচনের ফলাফল ঘোষনা করা হবে। বিজয়ীরা হলেন, সিয়াম, রিফাতাফনিয়া, মেজবাউল, তাজমিন, মিজানুর, মুসতাকিম, জাকিয়া।