Avatar উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম ডেস্ক রিপোর্ট


গ্রাহকদের টাকা নিয়ে বীমা কর্মকর্তা উধাও!






সিলেটে গ্রাহকদের প্রায় কোটি টাকা নিয়ে বীমা কম্পানির এক কর্মকর্তা পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। গ্রাহকরা গত দুই মাস ধরে ওই কর্মকর্তার সন্ধান পাচ্ছে না। একই কথা বলছে ‘মেঘনা লাইফ ইনস্যুরেন্স’ নামের ওই বীমা কম্পানিও। এদিকে টাকা ফেরতের দাবিতে গতকাল সোমবার বিক্ষোভ করেছে গ্রাহকরা।

‘পলাতক’ ওই কর্মকর্তার নাম এইচ এম শাহীন। তিনি কম্পানিটির সিলেট অঞ্চলের ইনচার্জ।

গ্রাহকরা জানায়, পাওনা টাকা আদায় করতে গতকাল সকালে নগরের বন্দরবাজারের করিম উল্লাহ মার্কেটে অবস্থিত মেঘনা লাইফ ইনস্যুরেন্স কম্পানির কার্যালয়ে যায় শতাধিক ভুক্তভোগী। তাদের মধ্যে সেলিনা বেগম ও সোনিয়া আক্তার জানান, কয়েক বছর ধরে এইচ এম শাহীন গ্রাহকদের কাছ থেকে টাকা সংগ্রহ করতেন এবং রশিদও দিতেন। কিন্তু ২০১৮ সালের শেষের দিকে তিনি চার শতাধিক গ্রাহকের কাছ থেকে প্রায় এক কোটি টাকা জমা নিলেও রশিদ দেননি। এ বছরের ফেব্রুয়ারি পর্যন্ত তিনি এভাবে গ্রাহকদের কাছ থেকে টাকা নেন। কিন্তু জমা রশিদ না পেয়ে গ্রাহকরা এক পর্যায়ে কম্পানির দ্বারস্থ হয়। তখন দেখা যায়, এইচ এম শাহীন প্রতিষ্ঠানের গাড়িসহ পলাতক রয়েছেন।

মেঘনা লাইফ ইনস্যুরেন্স কম্পানির সিলেট অফিসের কর্মকর্তা নিবাস রঞ্জন চয়ন বলেন, ‘ফেব্রুয়ারি থেকে এইচ এম শাহীন পলাতক। এরপর থেকে ২৮৬ জন গ্রাহক আমাদের অফিসে এসে তাঁর বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি প্রধান কার্যালয়ে জানিয়েছি।’ এর পরিপ্রেক্ষিতে গতকাল(সোমবার) কম্পানির ডিএমডি রকিবুল হাসান সুমন সিলেটে এসেছেন। তিনি গ্রাহকদের সঙ্গে কথা বলছেন।