এম. শরীফ হোসেন | নরসিংদী প্রতিনিধি এম. শরীফ হোসেন | নরসিংদী প্রতিনিধি


গুজব প্রতিরোধে মাধবদী থানার ওসির কর্মসূচী 






দেশজুড়ে ছেলেধরা গুজব রটেছে। এ গুজবে আতঙ্কিত না হওয়ার জন্য জনসচেতনতা তৈরি করার লক্ষ্যে মাধবদী এসপি (সতী প্রসন্ন) ইনস্টিটিউশন প্রাঙ্গণে সচেতনতামূলক কর্মসূচী করেছেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান।তিনি ২৫ জুলাই বৃহস্পতিবার দুপুরে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে  সচেতনতামূলক বক্তব্য রাখেন। এসময় প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য সহ শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
ওসি আবু তাহের তার বক্তব্যে বলেন, ‘সাধারণ মানুষকে সজাগ ও সচেতন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, গলাকাটা, ছেলেধরা, মিথ্যা, বিভ্রান্তিকর একটি গুজব। এ গুজবে কান না দিয়ে লেখাপড়ায় মনোযোগ বৃদ্ধির করার জন্য আহ্বান জানান তিনি। সেইসাথে তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কাউকে সন্দেহ হলে ছেলেধরা গুজবে গণপিটুনির নামে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেন এবং দ্রুত থানা পুলিশ বা ৯৯৯ নাম্বারে জানান।
তিনি বলেন, ‘এলাকায় গুজব রটিয়ে ইতোমধ্যে মানসিক ভারসাম্যহীন লোকজনকে নাজেহাল ও মারধর করা হয়েছে যা এক ধরণের ফৌজধারী অপরাধের শামিল। তিনি সবাইকে এই ব্যাপারে পুলশিকে সহায়তা করার জন্য আহ্বান জানান।
এদিকে ওসি আবু তাহের দেওয়ান ছেলেধরা গুজব নিয়ে জনসচেতনতা মূলক একটি ভিডিও বার্তাও অনলাইনে আপলোড করেছেন। এবং মাধবদী থানাবাসীকে এ গুজব নিয়ে বিভ্রান্ত না হবার আহবান জানিয়ে এমন কিছু কাউকে সন্দেহ হলে মারধর না করে থানায় অবগত করতে জানান।