গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক চলে গেলেন না ফেরার দেশে 


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ - ০৯:৪৪:১৫ অপরাহ্ন

রাকিবুল হাসান, শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরে  সাংবাদিক সমাজের অভিভাবক, গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক গাজী আব্দুস সাত্তার (৬৮) বুধবার দুপুরে ঢাকার বারডেম হাসপাতালে মৃত্যু বরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ৩ বোন, ৪ ছেলে, নাতি-নাতনী ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

গাজী আব্দুস সাত্তার রোববার সকালে ব্রেইন স্ট্রোক জনিত কারণে ঢাকার বারডেম হাসপাতালে আইসিইউতে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে সোমবার তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অতপর চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর ২ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাজী আব্দুস সাত্তার গাজীপুরের সাংবাদিকতা জগতে একটি অত্যন্ত পরিচিত নাম। বাংলাদেশ ব্যাংকে চাকুরীতে যোগদানের পূর্বে তিনি ঢাকার জাতীয় পত্রিকা দৈনিক বাংলায় সুনামের সাথে সাংবাদিকতা করেন এবং ১৯৮৩ সালে অন্যতম প্রতিষ্ঠাতা হিসেবে গাজীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠা করে সাধারণ সম্পাদক হিসেবে দয়িত্ব পালন করেন। এছাড়া তিনি গাজীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক গাজীপুর বার্তা পত্রিকার এমডি ছিলেন। তার মৃত্যুতে গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আমজাদ হোসেন মুকুল ও সাধারণ সম্পাদক রিপন রিপন আনসারী সহ সর্ব স্তরের সংবাদকর্মীরা শোক প্রকাশ করেছেন। তারা তার পরিবারের সকলের প্রতি সমবেদনা জানান।

আজ বৃহসপতিবার সকাল ১০টায় ঐতিহ্যবাহী রাজবাড়ি মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় । বিকেলে হাড়িরালে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়