গাজীপুরের কালিয়াকৈরে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ - ০৮:৩৩:২৯ অপরাহ্ন

কালিয়াকৈর গাজীপুর এর বিজ্ঞ নির্বাহী ম্যা‌জি‌ষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহমেদ এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, গাজীপুর জেলা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ভঙ্গাবারি ও ডুবাইল এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ৩ টি অ‌বৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।
এরমধ্যে ভ্যানডার  ব্রিকস, মেসার্স যে আর এইচ এন্টারপ্রাইজ, মেসার্স ভাই ভাই ব্রিকস (এমবিবি) কে এস্কেভেটর মেশিনের সাহায্যে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় ও ফায়ার সার্ভিসের সহায়তায় ভাটার আগুন নিভিয়ে ইটভাটা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।  ইটভাটাগুলোর মা‌লিক‌দেরকে ৫ লাখ টাকা ক‌রে মোট ১৫ লাখ টাকা জ‌রিমানা করে তা আদায় করা হ‌য়ে‌ছে।
ভ্রাম্যমান আদালত চলাকা‌লে উপ‌স্থিত ছি‌লেন- গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপপ‌রিচালক জনাব মো: আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার জনাব মোঃ আশরাফ উদ্দিন, প‌রিদর্শক জনাব শেখ মোজাহীদ ও জনাব দিলরুবা আক্তার।  উক্ত অভিযানে গাজীপুর ফায়ার সা‌র্ভিস, র‍্যাব-১ এর সদস্য বৃন্দ, গাজীপুর জেলা পু‌লিশ বাহিনীর সদস্যবৃন্দ ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ সহযোগিতা করেন।