গরীব কৃষকের পাশে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ‘ বরিশাল মহানগর


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ১৬ মে ২০২০ - ০৭:৫৪:২৩ অপরাহ্ন

করোনার প্রকোপে পৃথিবী আজ মৃত্যুপুরীর গনকবরে রূপ নিচ্ছে।
যত দিন গড়াচ্ছে ততই বাড়াছে আক্রান্তের সংখ্যা ও দীর্ঘ হচ্ছে লাশের মিছিল।বৈশ্বিক বিপর্যয়ের এমন সময়ে কৃষক যেনো সবচেয়ে বড় অভাগা। কৃষি খাতের জন্য নেই সরকারে তেমন কোন উল্লেখযোগ্য পদক্ষেপ। কৃষক যখন ক্ষেতের রবিশস্য ঘরে তুলতে ব্যকুল তখন তারা অর্থ ও শ্রমিক সংকটে নিপতিত। এমন পরিস্থিতিতে পীর সাহেব চরমোনাই এর নির্দেশে নেতাকর্মীদের দেশের সকল প্রান্তের গরীব কৃষকের পাশে দাড়ানোর নির্দেশনা দেয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

তারই ধারাবাহিকতায় বরিশাল সদরের এয়ারপোর্ট থানার কড়াপুর ৬ নং ওয়ার্ডের এক গরীব কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে দেয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, বরিশাল মহানগর।

নগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম বলেন এক জন কৃষক এক জন মুক্তি যোদ্ধার অনুরূপ , তারা দেশে খাদ্যের যোগান দিতে হাড়ভাঙা পরিশ্রম করে যাচ্ছে । তাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়া আমাদের অন্যতম কর্তব্য বলে মনে করি। তিনি বলেন কৃষকরা হতাশায় নিমজ্জিত, শতকষ্টের মধ্যে শস্য তুলতে পারলেও সিন্ডিকেটের কারনে বাজারে মিলছে না ন্যায্য মূল্য। কৃষকরা দেশের অমূল্য সম্পদ তাদের বাঁচাতে ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করনের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি । দেশের এই ক্রান্তিকালে মানবতার কল্যানে অসহায় মানুষের পাশে থাকার জন্য বিত্তবানদের আহবান জানান মুহাম্মাদ রেজাউল করীম।