গভীর রাতে বেরোবিতে পুলিশী অভিযান


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৯ - ০৪:৪০:৪৩ অপরাহ্ন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের দুই আবাসিক হলে সোমবার রাত ১ টা ৩০ মিনিট থেকে সাড়ে তিনটা পর্যন্ত অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই অভিযানে কাউকে আটক বা হল থেকে বের করে দেওয়ার ঘটনা ঘটেনি।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করতেই এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে প্রভোস্ট কমিটি। তবে গভীর রাতে প্রশাসনের আকস্মিক এ অভিযানে ক্ষুব্ধ
হয়েছেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে শিক্ষার্থীরা বলেন, সোমবার রাত ১ টা ৩০ মিনিট এর দিকে তিন শতাধিক পুলিশ সদস্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ মুখতার ইলাহী হলে অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই সময় দুই হলের প্রত্যেকটি কক্ষে গিয়ে অনাবাসিক ও বহিরাগতদের চিহ্নিত করেছেন প্রশাসন। তবে দীর্ঘ এ অভিযানে বহিরাগত দুই যুবককে আটক করে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।

জানা গেছে, অভিযানের খবরটি আগে থেকেই ছড়িয়ে পড়ার কারণে রাত ১০টার আগেই হল থেকে সটকে পড়েছেন অনাবাসিক শিক্ষার্থীরা। তবুও কিছু অনাবাসিক শিক্ষার্থী হলে থেকে গেলে তাদেরকে বের করে দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে প্রভোস্ট কমিটির সদস্য সচিব তাবিউর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতেই গতরাতে এমন অভিযান চালানো হয়েছে।

গভীর রাতে অভিযান পরিচালনা করার প্রসঙ্গে তিনি জানান, এর আগেও বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সাধারণত, রাতেই অভিযান চালানো হয়েছে।

তিনি আরও জানান, সামনেই ভর্তি পরীক্ষা, আর তাই হলে যাতে কোনো বহিরাগত অবস্থান করতে না পারে সেই বিষয়টি নিশ্চিত করতেই এমন অভিযান চালানো হয়েছে।