গত ৭৭ দিনে সর্বনিম্ন আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৫ মে ২০২০ - ০২:২৬:০৫ অপরাহ্ন

গত ৭৭ দিনে দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে। আড়াই মাসেরও বেশি সময়ের মধ্যে সোমবার দেশটিতে সবচেয়ে কম মানুষ প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে।

সোমবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে মাত্র তিনজন। এরা সবাই বহিরাগত। স্থানীয় নাগরিকদের মধ্যে কেউ নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়নি।

কোরিয়া সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন জানিয়েছে, গত ৭৭ দিনের মধ্যেই এটাই করোনায় আক্রান্তের সর্বনিম্ন সংখ্যা।

গত ১৮ ফেব্রুয়ারির পর সোমবারই সবচেয়ে কম আক্রান্তের ঘটনা ঘটেছে। ১৮ ফেব্রুয়ারি করোনায় আক্রান্ত হয়েছিল মাত্র একজন। এরপরের দিনই দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ২০ জনে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮০৪। এদিকে সোমবার দেশটিতে নতুন করে দু’জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট মারা গেছে ২৫৪ জন।

অপরদিকে আইসোলেশন থেকে ছাড়া পেয়েছে ৬৬ জন। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ২৮৩ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে প্রায় ৮৬ শতাংশ মানুষ সুস্থ হয়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে থাকায় দেশটিতে ইতোমধ্যেই কড়াকড়ি শিথিল করা হয়েছে। কিছুদিনের মধ্যেই সব স্কুল খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

এর মধ্যেই কাজে ফিরতে শুরু করেছে দক্ষিণ কোরিয়ার মানুষ। ফলে দেশটিতে জীবন-যাত্রা অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে।